scorecardresearch

বড় খবর

পুজোর আগে আরও চাকরি! আরও ৬৫ জনকে নিয়োগের নির্দেশ হাইকোর্টের

টেট উত্তীর্ণ আরও ৬৫ জনকে নিয়োগের নির্দেশ হাইকোর্টের।

পুজোর আগে আরও চাকরি! আরও ৬৫ জনকে নিয়োগের নির্দেশ হাইকোর্টের
কলকাতা হাইকোর্ট।

পুজোর আগে আরও চাকরি! এবার প্রাথমিক টেট উত্তীর্ণ ৬৫ জনকে নিয়োগের নির্দেশ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের। নিয়োগ দুর্নীতি মামলায় ফের একবার নজিরবিহীন নির্দেশ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের। এর আগে প্রথম পর্বে ৭৭ জন এবং পরবর্তী সময়ে আরও ১১২ জনকে পুজোর আগে সরকারি চাকরির নিয়োগপত্র দেওয়ার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

পুজোর আগেই ফের ৬৫ জন প্রাথমিক টেট উত্তীর্ণকে চাকরির নিয়োগপত্র দেওয়ার নির্দেশ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের। উল্লেখ্য, এর আগে ২০১৪ সালের প্রাইমারি টেটে ৬টি প্রশ্ন ভুল ছিল। তা নিয়ে শোরগোল পড়ে যায়। পর্ষদের বিরুদ্ধে সরব হন শিক্ষাবিদদের একাংশ। প্রশ্নে ভুল নিয়ে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করা হয়। এরপরেই প্রাথমিক শিক্ষা পর্ষদকে মামলাকারীদের ৬ নম্বর দেওয়ার নির্দেশ দেয় হাইকোর্ট। যদিও আদালতের সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় পর্ষদ।

আরও পড়ুন- উৎসবেও জারি পরিবহণ সঙ্কট: মন্ত্রীর আর্জিই সার, মানতে নারাজ SBSTC-র আন্দোলনকারীরা

পরে অবশ্য মামলাটি ফের কলকাতা হাইকোর্টেই ফিরে আসে। এখনও সেই মামলার চূড়ান্ত রায় দেয়নি উচ্চ আদালত। মামলাটি এখনও কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে বিচারাধীন রয়েছে। তবে প্রশ্নে ভুল নিয়ে মামলা হাইকোর্ট-সুপ্রিম কোর্টে যাওয়ায় অস্বস্তি বাড়ে পর্ষদের। এরই মধ্যে প্রাথমিক শিক্ষা পর্ষদও প্রশ্নে ভুল থাকার জেরে সব পরীক্ষার্থীদের নম্বর বাড়ানোর সিদ্ধান্ত নেয়।

এদিকে, অতিরিক্ত ৬ নম্বর পেয়ে যাওয়ায় অনেক অনুত্তীর্ণ চাকরিপ্রার্থীও টেটে পাশ করে যান। তাঁরাই চাকরির দাবিতে সোচ্চার হন। তাঁদের একটি অংশ কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন। যদিও পর্ষদ শূন্যপদ না থাকার কথা জানায় কোর্টে। তবে পর্ষদকে শূন্যপদ তৈরি করে নিয়োগের নির্দেশ দেয় হাইকোর্ট। শেষমেশ প্রথম দফায় ৭৭ জন পরে ১১২ জন ও আজ ফের ৬৫ জনকে চাকরির নিয়োগপত্র দেওয়ার নির্দেশ হাইকোর্টের।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: More 65 candidates to gets job directs calcutta hc495601