scorecardresearch

বড় খবর

আবাস যোজনায় বাড়ি পেয়েছেন শাহের ডেপুটির বাবা! ভয়ঙ্কর অভিযোগে তোলপাড় বঙ্গ রাজনীতি

রাজ্যজুড়ে তৃণমূলের বিরুদ্ধে ভুরি ভুরি অভিযোগের মাঝেই এবার উলটপুরাণ কোচবিহারে।

NDA govt successful in controlling terror says Amit Shah
কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

প্রধানমন্ত্রী আবাস যোজনায় একের পর এক দুর্নীতি সামনে আসছে। রাজ্যজুড়ে তৃণমূলের বিরুদ্ধে ভুরি ভুরি অভিযোগের মাঝেই এবার উলটপুরাণ কোচবিহারে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের ডেপুটির বাবার নাম আবাস যোজনার তালিকায় থাকা নিয়ে অভিযোগ সামনে এসেছে। যা ঘিরে অস্বস্তিতে গেরুয়া শিবির।

তৃণমূলের রাজ্য সহ-সভাপতি তথা প্রাক্তন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ দাবি করেছেন, দিনহাটা ১ ব্লকের ভেটাগুড়ি ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের বাড়ি-প্রাপকদের তালিকায় নাম রয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের বাবা বিধুভূষণ প্রামাণিকের। শনিবার সাংবাদিক বৈঠক করে এমনই দাবি করেছেন রবীন্দ্রনাথ ঘোষ। তাঁর দাবি, প্রধানমন্ত্রী আবাস যোজনা বিজেপি সস্তা রাজনীতি করছে। নিশীথের বাবার নাম রয়েছে তালিকায়।

এদিন বিজেপিকে রাস্তায় নামার চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন রবীন্দ্রনাথ ঘোষ। পাল্টা ষড়যন্ত্রের অভিযোগের সরব বিজেপি। এই ঘটনায় নিশীথ বা তাঁর পরিবারের কেউই কোনও প্রতিক্রিয়া দেননি।

আরও পড়ুন তুঙ্গে বিতর্ক, আবাস যোজনার তালিকা থেকে নাম কাটানোর হিড়িক বর্ধমানের শাসক শিবিরের জনপ্রতিনিধিদের

উল্লেখ্য, ২০১৫ সালে চালু হয় এই আবাস যোজনা প্রকল্প। এই মাধ্যমে আর্থিক ভাবে দুর্বল, পিছিয়ে পড়া মানুষদের জন্য স্বল্পমূল্যে বাড়ি তৈরি করে দেওয়া হয়। এই প্রকল্পের ৬০ শতাংশ কেন্দ্র দেয়, বাকিটা রাজ্য সরকার। একুশের নির্বাচনের পর থেকে কখনও কেন্দ্রীয় প্রকল্পের নামবদল আবার কখনও টাকা নয়ছয়ের অভিযোগে প্রকল্পের বরাদ্দ বন্ধ রাখে কেন্দ্র। রাজ্য সরকার টাকা নয়ছয় করেছে বলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, অর্থমন্ত্রী নির্মলা সীতারমণকে চিঠি লিখে সরব হন শুভেন্দু অধিকারী। তার পরই কেন্দ্র টাকা দেওয়া বন্ধ করে দেয়।

সম্প্রতি, প্রধানমন্ত্রী আবাস যোজনায় রাজ্যকে ৮ হাজার ২০০ কোটি বরাদ্দ করেছে কেন্দ্র। দীর্ঘ ৮ মাস ধরে এই কেন্দ্র এই প্রকল্পের টাকা বন্ধ করে রেখেছিল। বঙ্গ বিজেপি এবং বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বাধা সত্ত্বেও কেন্দ্র শেষ পর্যন্ত রাজ্যকে প্রাপ্য টাকা বরাদ্দ করেছে বলে খবর। পঞ্চায়েত ভোটের আগে নিঃসন্দেহ এটা বড় খবর। তবে রাজ্যে আবাস যোজনায় দুর্নীতির ঘুঘুর বাসা ভাঙতে তৎপর নবান্ন। জেলায় জেলায় শুরু হয়েছে ধরপাকড়। তালিকায় একাধিক জায়গায় তৃণমূল নেতা ও তাঁর পরিজনদের নাম। এবার কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের বাবার নাম ঘিরে হইচই কোচবিহারে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Mos home affairs nisith pramaniks father name in pmay scheme