করোনার জেরে বাংলায় আজ থেকে বন্ধ হচ্ছে মসজিদ

''কেন্দ্র ও রাজ্য় সরকারের নির্দেশিকা মেনে শুক্রবার থেকে মসজিদ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে আমাদের পরিচালন কমিটি''।

By: Santanu Chowdhury Kolkata  Updated: March 27, 2020, 08:14:50 AM

করোনা পরিস্থিতির জেরে বাংলায় মসজিদ বন্ধ করা হচ্ছে। আপাতত মসজিদে না আসার জন্য় আর্জি জানানো হয়েছে মুসলিম সংগঠনগুলির তরফে। রাজ্য়ের সমস্ত মসজিদ বন্ধ করতে ইমামদের নির্দেশ দিয়েছে বেঙ্গল ইমামস অ্য়াসোসিয়েশন। উল্লেখ্য়, রাজ্য়ে করোনায় আক্রান্ত বেড়ে হয়েছে ১০। মারণ ভাইরাসে এ রাজ্য়ে মৃত্য়ু হয়েছে একজনের।

বেঙ্গল ইমামস অ্য়াসোসিয়েশনের এক বিবৃতিতে জানানো হয়েছে, ”অতিমারী কোভিড ১৯-এর জেরে বর্তমান পরিস্থিতির প্রেক্ষিতে সমস্ত ইমামদের অনুরোধ করা হচ্ছে, জনসাধারণের জন্য় মসজিদ বন্ধ রাখুন। ইমামরা আজান দেবেন ও নমাজ পাঠ করবেন। তবে মসজিদে অন্য় কাাউকে ঢুকতে দেবেন না। সকলকে বলুন বাড়িতে নমাজ পাঠ করতে। বর্তমান পরিস্থিতিতে সাময়িক সময়ের জন্য় এই পদক্ষেপ করা হয়েছে। ৯ এপ্রিল সবেবরাত পর্যন্ত এই সিদ্ধান্ত কার্যকর থাকবে”।

আরও পড়ুন: করোনায় ঘরবন্দি বাংলা, প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত আরও ১

করোনা আবহে সাধারণের জন্য় বন্ধ থাকবে কলকাতার নাখোদা মসজিদও। এ প্রসঙ্গে ইন্ডিয়ান এক্সপ্রেসকে নাখোদা মসজিদের ইমাম বলেন, ”কেন্দ্র ও রাজ্য় সরকারের নির্দেশিকা মেনে শুক্রবার থেকে মসজিদ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে আমাদের পরিচালন কমিটি”।

আরও পড়ুন: করোনা ভাইরাস বিনাশ করবে বাংলার নয়া আবিষ্কার ধাতব রোবট?

এ প্রসঙ্গে জামাত-এ-ইসলামি হিন্দের সভাপতি আব্দুর রফিক দ্য় ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেন, ”আমরা ইমামদের নমাজ বন্ধ রাখতে বলছি না…যাতে কোনও জমায়েত না হয়, সেটা নিশ্চিত করতে বলেছি। আমরা সকলকে অনুরোধ করছি, এখন আপনারা মসজিদে আসবেন না। বাড়িতেই নমাজ পাঠ করুন”।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Mosques west bengal coronavirus updates

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

BIG NEWS
X