Mother and his son died in Nandigram due to lightning West Bengal: নন্দীগ্রামে বজ্রপাতে মৃত্যু মা-ছেলের, ময়নায় ঝড়ের বলি শিশু | Indian Express Bangla

নন্দীগ্রামে বজ্রপাতে মৃত্যু মা-ছেলের, ময়নায় ঝড়ের বলি শিশু

শনিবার সন্ধেয় দক্ষিণবঙ্গের জেলাগুলিতে শুরু হয় ঝড়-বৃষ্টি। দুই ২৪ পরগনার পাশাপাশি পূর্ব মেদিনীপুরের বিভিন্ন এলাকাতেও শনিবার ব্যাপক ঝড়-বৃষ্টি হয়েছে।

নন্দীগ্রামে বজ্রপাতে মৃত্যু মা-ছেলের, ময়নায় ঝড়ের বলি শিশু
কলকাতায় কালবৈশাখী।

শনিবার সন্ধেয় দক্ষিণবঙ্গের জেলাগুলিতে শুরু হয় ঝড়-বৃষ্টি। দুই ২৪ পরগনার পাশাপাশি পূর্ব মেদিনীপুরের বিভিন্ন এলাকাতেও শনিবার ব্যাপক ঝড়-বৃষ্টি হয়েছে। ঝড়-বৃষ্টির সঙ্গেই চলেছে মুহুর্মুহূ বজ্রপাত। পূর্ব মেদিনীপুর জেলায় কয়েকদিনের দাবদাহের পর শনিবার সন্ধের ঝড়-বৃষ্টিতে পরিবেশ শান্ত হলেও বিক্ষিপ্ত কয়েকটি দুর্ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে এলাকায়।

শনিবার রাতে নন্দীগ্রামে ঝড়-বৃষ্টির সঙ্গে চলে বজ্রপাত। কান ফাটানো শব্দে পরপর পড়তে থাকে বাজ। নন্দীগ্রামে গতরাতে বাজ পড়ে মৃত্যু হয়েছে মা ও ছেলের। নন্দীগ্রামের দেবীপুর গ্রামে শনিবার রাতে বজ্রপাতে মৃত্যু হয়েছে ইন্ডিয়া দুয়ারী (৫০) ও মিলাল দুয়ারী (৩০)-র। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বজ্রপাতের জেরে দু’জনেই আহত হন। এলাকার বাসিন্দারাই তড়িঘড়ি তাঁদের রেয়াপাড়া হাসপাতালে নিয়ে যান। চিকিৎসকরা তাঁদের মৃত বলে ঘোষণা করেন।

শনিবার সন্ধেয় পূর্ব মেদিনীপুরের বিভিন্ন প্রান্তে চলে ঝড়-বৃষ্টি। ছবি- কৌশিক দাস

অন্যদিকে, শনিবার প্রবল ঝড়-বৃষ্টি হয়েছে পূর্ব মেদিনীপুরের ময়নাতেও। কালবৈশাখী কার্যত তাণ্ডব চালিয়েছে ময়নার বিভিন্ন এলাকায়। ব্যাপক ঝড়ের জেরে বিভিন্ন এলাকায় গাছের ডাল ভেঙে বিপত্তি। ময়নার শ্রীকণ্ঠার উত্তমপুর গ্রামে শনিবার সন্ধেয় ঝড়ে গাছের ডাল ভেঙে পড়ে মৃত্যু হয়েছে ১১ বছরের এক শিশুর। অমিত সামন্ত নামে ওই শিশুটি গত সন্ধেয় তার মায়ের সঙ্গে খেজুরতলায় বাজার করতে গিয়েছিল।

আরও পড়ুন- সংসারের হাল ধরতে নামেন কৃষিকাজে, ধানের বীজ আবিষ্কার করে শিরোনামে মুর্শিদাবাদের মৌসুমী

কালবৈশাখী ঝড়ের তাণ্ডবে বৃন্দাবনচক গ্রামের কাছে আচমকা তাঁদের উপর ভেঙে পড়ে একটি গাছের ডাল। সেই ডাল ভেঙে পড়েছিল শিশুটির মাথার উপর। মায়ের চিৎকারে ছুটে আসেন এলাকাবাসী। গাছের ডাল সরিয়ে শিশুটিকে উদ্ধার করা হয়। ময়না গ্রামীণ হাসপাতালে নিয়ে গেলে ওই শিশুটিকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Mother and his son died in nandigram due to lightning

Next Story
সংসারের হাল ধরতে নামেন কৃষিকাজে, ধানের বীজ আবিষ্কার করে শিরোনামে মুর্শিদাবাদের মৌসুমী