বড় খবর

দেশের সেরা জেলা হাসপাতাল এমআর বাঙ্গুর! নবান্নকে জানাল নীতি আয়োগ

Niti Ayog: মাথায় রাখা হয়েছে হাসপাতালের শয্যা সংখ্যা, অসুস্থের সেবা ও পরিষেবার মান।  আইসিইউ শয্যা, অস্ত্রোপচার ও অন্যান্য চিকিৎসার বিষয়গুলি।

MR Bangur, Niti Ayog
ফাইল ছবি

রাজ্যের স্বাস্থ্য পরিষেবায় নতুন সাফল্য। দেশের সেরা জেলা হাসপাতালের স্বীকৃতি পেল এমআর বাঙ্গুর। কেন্দ্রীয় নীতি আয়োগ ২০১৮-১৯-এর মুল্যায়নের নবান্নকে এই শিরোপা দিয়েছে। স্বাস্থ্য ভবন সূত্রে এমনটাই খবর। করোনাকালে কলকাতা এবং পার্শ্ববর্তী এলাকার চিকিৎসায় গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছে এমআর বাঙ্গুর। কিন্তু কোভিড আবহের নিরিখে এই স্বীকৃতি নয়। বরং টলিগঞ্জের এই হাসপাতাল তার আগের দুই বছরের স্বাস্থ্য ব্যবস্থার মূল্যায়নে এই স্বীকৃতি পেয়েছে।

 এক্ষেত্রে মাথায় রাখা হয়েছে হাসপাতালের শয্যা সংখ্যা, অসুস্থের সেবা ও পরিষেবার মান।  আইসিইউ শয্যা, অস্ত্রোপচার ও অন্যান্য চিকিৎসার বিষয়গুলি। বাঙুরে রয়েছে মোট ৭১৩টি শয্যা। ৩০০-এর বেশি শয্যা আছে, এমন হাসপাতালের তালিকাতেই দেশের সেরা বাঙুর।

এই স্বীকৃতির খবর পেয়ে হাসপাতাল সুপার শিশির নস্কর বলেন, ‘‘অসম্ভব আনন্দের খবর। হাসপাতালের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের অক্লান্ত পরিশ্রমের ফলেই এটা সম্ভব হয়েছে। স্বাস্থ্য ভবন থেকে স্বাস্থ্য সচিব, জাতীয় স্বাস্থ্য মিশনের ডিরেক্টর ও ডিরেক্টর অব হেলথ সার্ভিস, সকলে ফোন করে অভিনন্দন জানিয়েছেন।’’

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mr bangur becomes best district hospital across country as per niti ayog criteria state

Next Story
বাংলাজুড়ে সপ্তাহভর বৃষ্টির পূর্বাভাস! একাধিক নদীর জল বাড়ায় তটস্থ প্রশাসনWest bengal Weather Update on 20 september, 2021
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com