scorecardresearch

বড় খবর

‘অভিযান রুখতে গুণ্ডামি পুলিশের’, ‘নবান্ন অভিযান’ সফল বলে দাবি করে সুর চড়াল BJP

মঙ্গলবার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে গ্রেফতারের পুলিশি কৌশলের সমালোচনায় বিজেপি।

‘অভিযান রুখতে গুণ্ডামি পুলিশের’, ‘নবান্ন অভিযান’ সফল বলে দাবি করে সুর চড়াল BJP
বিজেপির নবান্ন অভিযানকে কেন্দ্র করে মঙ্গলবার উত্তাল হয় কলকাতা।

‘নবান্ন অভিযান’ পুরোপুরি সফল বলে দাবি করল রাজ্য বিজেপি। একই সঙ্গে দলের এই মেগা কর্মসূচি আটকাতে পুলিশের ভূমিকারও কড়া সমালোচনা বিজেপি নেতৃত্বের মুখে। ”আমাদের আন্দোলন সফল। বিরোধী দলনেতাকে আটক করল, এটা লজ্জাজানক।” সাংবাদিক বৈঠকে সোচ্চার বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্য। ‘গতকাল থেকে চলছে অত্যাচার। রেলের জায়গাতেও পুলিশ গুন্ডামি করেছে।” শাসকদলকে তুলোধনা করে সুর চড়ালেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ।

তৃণমূলনেত্রী যতই তাঁদের এই মেগা ইভেন্টকে পাত্তা দিতে না চান, বিজেপি নেতারা কিন্তু মঙ্গলবার একশোয় ১০০ দিলেন তাঁদের ‘নবান্ন অভিযান’কে। অভিযান রুখতে পুলিশ অত্যাচার চালিয়েছে বলে অভিযোগ বিজেপির। এরই পাশাপাশি বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে গ্রেফতারের ধরনেরও কড়া সামলোচনা করা হয়েছে রাজ্য বিজেপির তরফে।

সন্ধেয় সাংবাদিক বৈঠকে বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, ”নবান্ন অভিযানে গ্রেফতার হয়েছেন ১২৩৫ জন। অভিযানে নেমে আক্রান্ত হয়েছেন ৩৬৩ জন। ৩৫ জন হাসপাতালে ভর্তি, তাঁদের মধ্যে ৩ জনের অবস্থা সংকটজনক। বিরোধী দলনেতাকে মহিলা পুলিশ বেষ্টিত হয়ে গ্রেফতার করা হল। এটা নজিরবিহীন ঘটনা। সারা কলকাতাকে কার্যত দুর্গ বানানো হয়েছিল। আমাদের এই আন্দোলন চলবে। সর্বাত্মক লুঠ চলছে বাংলায়।”

আরও পড়ুন- নবান্ন অভিযানে বাধা, ‘এবার আইনি পথে লড়াই’, লালবাজার থেকে বেরিয়েই হুশিয়ারি শুভেন্দুর

পুজোর আগে আর বড় কোনও কর্মসূচি নেওয়ার কথা ভাবছে না বিজেপি, এমনই জানিয়েছেন দিলীপ ঘোষ। একইসঙ্গে রাজ্য পুলিশের ভূমিকা নিয়ে সুর চড়িয়েছেন এই দাপুটে গেরুয়া নেতাও। তিনি বলেন, ”পুজোর আগে আর বড় আন্দোলন করার ইচ্ছা নেই। লাগামছাড়া দুর্নীতিতে বাংলায়। মানুষের দাবি নিয়েই রাস্তায় নেমেছিলাম। গতকাল থেকে পুলিশ অত্যাচার শুরু করেছে। পুলিশ স্টেশনে ঢুকেও মেরেছে। ট্রেনে দড়ি বেঁধে দিচ্ছে। রেলের জায়গাতেই পুলিশ গুন্ডামি করেছে। এত বড় বিরোধী শক্তি কেউ কোনওদিন দেখেনি।”

আরও পড়ুন- ‘নবান্ন অভিযানে লোকই হয়নি, বেলুন ফুস’, BJP-র মেগা ইভেন্টকে পাত্তাই দিলেন না মমতা

এদিকে, এদিন নবান্ন সংলগ্ন এলাকায় বিজেপির একটি মিছিলে লাঠিচার্জ হয়, বেশ কয়েকজন বিজেপি কর্মীকে গ্রেফতারও করা হয়। তাঁদের শিবপুর থানায় নিয়ে গিয়ে আটকে রাখে পুলিশ। লালবাজার থেকে নিজে ছাড়া পেয়ে এদিন শিবপুর থানায় যান রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার। দলীয় কর্মীদের নিঃশর্ত মুক্তির দাবিতে ধর্নাতেও সামিল হন তিনি।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Nabanna abhijan is successful says bjp criticieses state police