বড় খবর

রাজ্য সরকারি কর্মচারীদের জন্য সুখবর, জামাইষষ্ঠী উপলক্ষে বুধবার ছুটি

বুধবার জরুরি পরিষেবা ছাড়া রাজ্য সরকারি সব দফতর বন্ধ থাকবে।

night covid rules west bengal
সংক্রমণ রুখতে কড়া প্রশাসন।

জামাইষষ্ঠী উপলক্ষে বিগত কয়েক বছর ধরে অর্ধ দিবস ছুটি পাচ্ছিলেন রাজ্য সরকারি কর্মচারীরা। কিন্তু করোনা আবহে ওইদিন এবার সম্পূর্ণ ছুটির ঘোষণা করল নবান্ন। অর্থাৎ, জামাইষষ্ঠী উপলক্ষে বুধবার জরুরি পরিষেবা ছাড়া রাজ্য সরকারি সব দফতর বন্ধ থাকবে। এবারের জামাইষষ্ঠী তাই রাজ্য সরকারি কর্মচারীদের ভালই কাটতে চলছে।

বাংলায় সংক্রমণ কমেছে। কিন্তু তাতে সন্তুষ্ট হয়ে বিধিনিষেধ সম্পূর্ণ শিথিলে রাজি নয় রাজ্য সরকার। সংক্রমণের চেন ভাঙতে বেশ কিছু বিষয়ে ছাড় দিলেও জারি থাকছে আত্মনিয়ন্ত্রণ। সোমবারই নবান্নে মুখ্যমন্ত্রী ও মুখ্যসচিব হরেকৃষ্ণ দ্বিবেদী জানিয়েছেন, বুধবার, ১৬ জুন থেকে রাজ্য সরকারি অফিসে ২৫ শতাংশ কর্মচারী নিয়ে কাজ হবে। অফিস খোলা থাকবে সকাল ১০ থেকে বিকেল ৪টে পর্যন্ত।

আরও পড়ুন- কিডনির কোষে কোভিডের কামড়! জানুন কী ভাবে?

কিন্তু বুধবারই জামাইষষ্ঠী। তাই জামাইদের কথা বিবেচনা করে আগামীকাল রাজ্য সরকারি কর্মচারীদের সম্পূর্ণ ছুটির ঘোষণা করা হল। মঙ্গলবার এই ঘোষণার নবান্নের তরফে করা হয়েছে।

বিধি-নিষেধ শিথিল করলেও গণপরিবহণ যাতায়াতে এখনও ছাড় দেওয়া হয়নি। ব্যক্তিগত গাড়ি চলাচলেও লাগবে প্রসাসনের অনুমতি। ফলে জামাইরা শ্বশুড়বাড়ি গিয়ে শাশুড়ির হাতে তৈরি সুস্বাদু পদ আদৌ কব্জি ডুবিয়ে খেতে পারবেন কিনা তা নিয়েই রয়েছে বড় প্রশ্ন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Nabanna announced wednesday as complete holiday for state government employees due to jamai sasthi

Next Story
‘রাজ্যের স্বাস্থ্য পরিকাঠামো সামলাতে পারবে না করোনার তৃতীয় ঢেউ’! স্বাস্থ্য ভবনে জমা পড়ল চিঠিcoronavirus, west bengal, covid-19
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com