scorecardresearch

বড় খবর

নারদকাণ্ডে হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে CBI

সুপ্রিম কোর্টে এই আবেদনের শুনানি আজই হবে বলে সূত্রের খবর। রবিবার মধ্যরাতে অনলাইনে সুপ্রিম কোর্টে আবেদন জানায় সিবিআই।

নারদকাণ্ডে হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে CBI
সুপ্রিম কোর্ট

নারদকাণ্ডে এবার ‘সুপ্রিম মোড়’। তৃণমূলের চার নেতা-মন্ত্রীর গৃহবন্দি থাকার যে নির্দেশ হাইকোর্ট দিয়েছে তার বিরোধিতা করে দেশের শীর্ষ আদালতে আবেদন জানিয়েছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

পাশাপাশি হাইকোর্টের বৃহত্তর বেঞ্চের কাছে নারদ-মামলার আজকের শুনানি স্থগিত রাখারও আবেদন জানিয়েছে সিবিআই। সুপ্রিম কোর্টে এই আবেদনের শুনানি আজই হবে বলে সূত্রের খবর। রবিবার মধ্যরাতে অনলাইনে সুপ্রিম কোর্টে আবেদন জানায় সিবিআই।

এদিকে, সিবিআইয়ের এই আর্জির জেরে অনিশ্চিত হয়ে পড়ল সোমবারই হাই কোর্টে শুনানি। শুক্রবার, চার হেভিওয়েট নেতা, মন্ত্রী, বিধায়কের জামিন নিয়ে মতান্তর হয় দুই বিচারপতির। এর পরই মামলা যায় হাইকোর্টের বৃহত্তর বেঞ্চে। বৃহত্তর বেঞ্চে রয়েছেন কলকাতা হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দাল, বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায়, বিচারপতি হরিশ টন্ডন, বিচারপতি সৌমেন সেন ও বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন, ‘বাংলায় মহিলারা সুরক্ষিত নয়’, অভিযোগ তুলে Y+ নিরাপত্তা ছাড়লেন লকেট

অভিযুক্ত সুব্রত মুখোপাধ্যায়, ফিরহাদ হাকিম, মদন মিত্র ও শোভন চট্টোপাধ্যায়কে গৃহবন্দি থাকার নির্দেশ দেয় হাইকোর্ট। যদিও জামিন প্রসঙ্গে বিচারপতি বিন্দল এবং বিচারপতি বন্দ্যোপাধ্যায়ের মতভেদ হয়েছিল। বিচারপতি বন্দ্যোপাধ্যায় অভিযুক্তদের জামিনের পক্ষে মত দিলেও ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি জামিন না দিয়ে তাঁদের গৃহবন্দি করার নির্দেশ দেন। এর জেরেই মামলা যায় বৃহত্তর বেঞ্চে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Narada scam case cbi challange high court verdicts approach supreme court