ওদলাবাড়িতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু ৬ দিনের শিশুর

শিশুটির মা-ও করোনায় আক্রান্ত বলে জানা গিয়েছে।

প্রতীকী ছবি

করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হল এক শিশুর। শিশুটির বয়স মাত্র ৬ দিন বলে জানা গিয়েছে। ভয়ঙ্কর ঘটনাটি ঘটেছে উত্তরবঙ্গের ওদলাবাড়িতে। রবিবার ওদলাবাড়ি হাসপাতালে মারা যায় শিশুটি। চিকিৎসকরা জানিয়েছেন করোনায় আক্রান্ত হয়ে শিশুটি মারা গেছে। চিন্তার বিষয়, শিশুটির মা-ও কোভিড পজিটিভ।

১১ জানুয়ারি ওদলাবাড়ি গ্রামীণ হাসপাতালে জন্ম হয়েছিল শিশুটির। ১৩ তারিখ হাসপাতাল থেকে ডিসচার্জ করা হয় শিশুটিকে। এর পর তুড়িবাড়ির বাড়িতে শিশুটিকে নিয়ে চলে যান মা-বাবা। তার পর থেকে শুরু হয় শ্বাসকষ্ট। রবিবার শ্বাসকষ্ট নিয়ে শিশুটিকে ওদলাবাড়ি গ্রামীণ হাসপাতালে নিয়ে আসা হয়। চিকিৎসা শুরু হতেই মারা যায় সে।

পরে ব়্যাপিড অ্যান্টিজেন টেস্টে জানা যায়, শিশুটি কোভিড পজিটিভ ছিল। শিশুটির মা-ও করোনায় আক্রান্ত বলে জানা গিয়েছে।

আরও পড়ুন বাংলায় একধাক্কায় অনেক কমল দৈনিক সংক্রমণ এবং পজিটিভিটি রেট

শিশুটির করোনায় মৃত্যর কথা স্বীকার করেছেন সিএমওএইচ অসীম হালদার। এই ঘটনায় উদ্বিগ্ন চিকিৎসকরা। করোনায় এত ছোট শিশুর আক্রান্ত হওয়া বা মৃত্যুর ঘটনা বিরল। এত ছোট শিশুর ক্ষেত্রে এমনটা হওয়া অস্বাভাবিক। বিষয়টি খতিয়ে দেখছে ওদলাবাড়ি গ্রামীণ হাসপাতালের চিকিৎসকরা।

এদিকে, রাজ্যে একধাক্কায় অনেক কমল করোনার দৈনিক সংক্রমণ এবং মৃত্যু। একদিনে আক্রান্ত প্রায় ১৫ হাজার (১৪,৯৩৮), মৃত ৩৬। তিন দিন ধরেই দৈনিক সংক্রমণের নিম্নমুখী গ্রাফ দেখেছে রাজ্য। রবিবারও তার অন্যথা হল না। পাশাপাশি রাজ্যে ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৯৯৭৩, সুস্থতার হার ৯০%-এর কিছু বেশি। রাজ্যে এই মুহূর্তে সক্রিয় সংক্রমণ ১ লক্ষ ৬০ হাজারের বেশি। কমেছে পজিটিভিটি রেট বা আক্রান্তের হার। এই মুহূর্তে রাজ্যে আক্রান্তের হার ২৭.৭৩%।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: New born baby dies of covid in odlabari

Next Story
বাংলায় একধাক্কায় অনেক কমল দৈনিক সংক্রমণ এবং পজিটিভিটি রেট