scorecardresearch

বড় খবর

উৎসবের আবহেই খুশির খবর, নিউ গড়িয়া-রুবি রুটে মেট্রোর ট্রায়াল রান চালু

চলতি বছরের শেষের দিকেই নিউ গড়িয়া থেকে রুবি পর্যন্ত যাত্রীবাহী মেট্রো চলাচল শুরু হতে পারে বলে জানিয়েছে রেল বিকাশ নিগম লিমিটেড।

উৎসবের আবহেই খুশির খবর, নিউ গড়িয়া-রুবি রুটে মেট্রোর ট্রায়াল রান চালু
নিউ গড়িয়া থেকে রুবি পর্যন্ত প্রায় পাঁচ কিমি পথে পরীক্ষামূলকভাবে চলল মেট্রো।

উৎসবের আবহেই আনন্দের খবর। পুজোর আগেই আরও এক রুটে গড়াল মেট্রোর চাকা। শনিবার নিউ গড়িয়া থেকে রুবি পর্যন্ত প্রায় পাঁচ কিমি পথে পরীক্ষামূলকভাবে চলল মেট্রো। এই রেলপথ নিউ গড়িয়া থেকে বিমানবন্দর মেট্রো রুটের অন্তর্গত। চলতি বছরের শেষের দিকেই নিউ গড়িয়া থেকে রুবি পর্যন্ত যাত্রীবাহী মেট্রো চলাচল শুরু হতে পারে বলে জানিয়েছে রেল বিকাশ নিগম লিমিটেড।

এদিন বেলা প্রায় সাড়ে ১১ টা নাগাদ শুরু হয় ট্রায়াল রান। কবি সুভাষ থেকে রুবি পর্যন্ত নন-এসি মেট্রো রেক দিয়ে ট্রায়াল রান হয়। এদিনের যাত্রা পথে ছিল মোট পাঁচটি স্টেশন। আগামী এক মাস ধরে সপ্তাহে দুই দিন করে কবি সুভাষ থেকে রুবি পর্যন্ত ট্রায়াল রান চলবে।

মেট্রোর এই রুটটি চালু হলে কলকাতা ও সংলগ্ন জেলাগুলির মানুষরা খুবই উপকৃত হবেন। বিশেষ করে দক্ষিণ কলকাতা ও দক্ষিণ শহরতলীরর বাসিন্দাদের ক্ষেত্রে সুবিধা হবে। ক্যানিং এলাকা থেকে যাঁরা কলকাতায় আসেন, এই রুট চালু হলে তাঁরা কবি সুভাষ রেল স্টেশন থেকে মেট্রো মারফৎ দমদম বিমানবন্দর পর্যন্ত পৌঁছে যেতে পারবেন।

তবে এ দিন পরীক্ষামূলকভাবে যাত্রার শুরুর কিছুক্ষণ পরই তীব্র শব্দ হয়। থমকে যায় মেট্রো। তড়িঘড়ি মেট্রোর লাইনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এর কিছুক্ষণ পর নিউ গড়িয়া থেকে রুবির উদ্দেশে নন-এসি রেকের মেট্রো রওনা দেয়। ইঞ্জিনিয়ারদের দাবি, যান্ত্রিক গোলযোগের কারণে ওরকম শব্দ হয়েছিল। সমস্যার সমাধান হয়ে গিয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: New garia to ruby metro trial run starts