বড় খবর

লকডাউনে বাংলায় স্থিতাবস্থা, কেন্দ্র নয়া বিধি না জানালে: নবান্ন

কেন্দ্রীয় সরকারের তরফে কোনও নতুন পরামর্শ না আসায় যা সিদ্ধান্ত নেওয়ার তা নিজেরাই নিয়েছে রাজ্য সরকার।

শুরু হয়ে গিয়েছে চতুর্থ দফার লকডাউন পর্ব। কিন্তু কেন্দ্রীয় সরকারের তরফে কোনও নতুন পরামর্শ না আসায় যা সিদ্ধান্ত নেওয়ার তা নিজেরাই নিয়েছে রাজ্য সরকার, রবিবার টুইটে এমনটাই জানিয়েছে স্বরাষ্ট্র দফতর।

একটি টুইট করে স্বরাষ্ট্র দফতর সূত্রে বলা হয় যে রাজ্যে লকডাউনের কী স্থিতাবস্থা থাকবে সে বিষয়ে বিশদ পরিকল্পনা সোমবার একটি বিজ্ঞপ্তি জারি করে জানান হবে। টুইটে বলা হয়, “লকডাউনের বিষয়ে এখনও কেন্দ্রের তরফে কিছু জানান হয়নি। পরবর্তী বিজ্ঞপ্তি জারি না হওয়া পর্যন্ত একই ব্যবস্থা অব্যাহত থাকবে। আমরা আগামীকাল বিশদে জানাব।”

রাজ্য সরকার ইতিমধ্যেই গণপরিবহন পরিষেবা পর্যায়ক্রমে পুনরায় চালু করার কথা ঘোষণা করেছে। লকডাউনের তৃতীয় ধাপেই গ্রিন জোনে শুরু হয়েছে বাস এবং অ্যাপভিত্তিক-ক্যাব পরিষেবা। প্রসঙ্গত, শনিবারই পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী ঘোষণা করেছিলেন যে সোমবার থেকে ২ হাজার অতিরিক্ত অ্যাপ-ভিত্তিক ক্যাব এবং ৫০০ টি অতিরিক্ত সরকারি বাস চলবে কলকাতা এবং শহরতলিতে।

রাজ্য সরকার জানিয়েছে সামাজিক দূরত্বের নিয়মাবলী এবং অন্যান্য প্রতিরোধমূলক ব্যবস্থা কঠোরভাবে মেনেই বাস এবং ক্যাব চালানো হবে রাজ্যে। সেক্ষেত্রে যাত্রীদেরকে অবশ্যই মাস্ক পরতে হবে এবং ২০ জনের বেশি যাত্রী নেওয়া যাবে না। রাজ্য সচিবালয়ের সূত্রের খবর, ভাড়া নির্ধারণের পরে অটো এবং বেসরকারী ট্যাক্সিগুলিকেও একই অনুমতি দেওয়া হবে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: No centre advisory bengal to continue status quo

Next Story
আসছে ‘আমফান’, কাল থেকে কলকাতা-সহ জেলায় ঝড়-বৃষ্টি শুরুrain, বৃষ্টি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com