scorecardresearch

বড় খবর

সোমবার থেকেই রাত ১০টায় লাস্ট লোকাল! দুর্ভোগ কমাতে ট্রেন বিধি শিথিল

Local Train Time: রবিবার ঘোষণা হয়েছিল সন্ধ্যা ৭টার পর আর নেই লোকাল ট্রেন। সে নিয়ে সোমবার থেকেই ছড়িয়েছে বিভ্রান্তি।

Local Train, Covid Restriction, Last Local
সোমবার সকালেও স্টেশনে স্টেশনে ভিড় ছিল চোখে পড়ার মতোন। ছবি: শশী ঘোষ

Local Train Time: বিভ্রান্তি এবং যাত্রী দুর্ভোগ এড়াতে লোকাল ট্রেন বিধি শিথিল করল নবান্ন। মঙ্গলবার থেকে রাত ১০টা পর্যন্ত লোকাল ট্রেন পাবেন নিত্যযাত্রীরা। রবিবার ঘোষণা হয়েছিল সন্ধ্যা ৭টার পর আর নেই লোকাল ট্রেন। সে নিয়ে সোমবার থেকেই ছড়িয়েছে বিভ্রান্তি। হাওড়া লাইনের একাধিক স্টেশনে যাত্রীবিক্ষোভ দেখা গিয়েছে। সে সব দিক বিবেচনা করেই লোকাল ট্রেনের বিধি শিথিল করল নবান্ন।

এদিকে, সোমবার থেকে লোকাল ট্রেন বিধি চালু হতেই সন্ধ্যার পর স্টেশনে স্টেশনে বাড়ে নিত্যযাত্রীদের ভিড়। করোনা বিধিকে বুড়ো আঙুল দেখিয়ে ৭টার আগে ট্রেন ধরে বাড়ি ফেরার একটা তোরজোড় দেখা যায় নিত্যযাত্রীদের মধ্যে। বিভিন্ন সূত্র মারফৎ সেই খবর পৌঁছয় নবান্নে। তারপরেই ট্রেন বিধিতে শিথিলতা আনতে তৎপর হয় রাজ্য সরকার। এমনটাই নবান্ন সুত্রে খবর।

ঘোষণা রবিবার হয়ে গিয়েছে। সোমবার থেকে সন্ধ্যা ৭টার পর চলবে না লোকাল ট্রেন। আগামি ১৫ জানুয়ারি অবধি কার্যকর এই বিধি। কিন্তু পরিস্থিতি বিচার করে এদিন থেকেই এই বিধিতে বদল আসছে।  এদিন পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী জানান, ৫০ শতাংশ যাত্রী নিয়েই রাত ১০টা পর্যন্ত লোকাল ট্রেন চলবে। তারপর আর ট্রেন চলবে না। রাজ্য সরকারের পরামর্শ মেনে সব শহরতলি, ইএমইউ-এর লোকাল ট্রেন পরিষেবা বাড়ানো হল। পৃথক একটা বিজ্ঞপ্তি জারি করেছে দক্ষিণ-পূর্ব রেল।

পাশাপাশি, হু হু করে বাড়ছে করোনার দৈনিক সংক্রমণ। গতকালের চেয়ে আজ দৈনিক সংক্রমণ বেড়েছে ৬ হাজারেরও বেশি। চিন্তা বাড়চ্ছে করোনার নয়া ভ্যারিয়েন্ট ওমিক্রনও। দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে ১৭০০। এই আবহে আজ থেকেই দেশজুড়ে শুরু ১৫-১৮ বছর বয়সীদের টিকাকরণ।

আরও পড়ুন: কলকাতায় ২৫ মাইক্রো কনটেনমেন্ট জোন, মঙ্গলেই চালু ৩ সেফ হোম

লাগামহীন সংক্রম দেশে। প্রতিদিন হাজার-হাজার মানুষ নতুন করে দেশজুড় করোনা আক্রান্ত হচ্ছেন। রাজ্যে-রাজ্যে সংক্রমণের বিদ্যুৎ গতি। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হলেন ৩৩ হাজার ৭৫০ জন। একদিনে দেশে করেনায় মৃত্যু ১২৩ জনের।

সব মিলিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৪ লক্ষ ৮১ হাজার ৮৯৩। গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ১০ হাজার ৮৪৬ জন। স্বাস্থ্যমন্ত্রকের তথ্য বলছে, এখনও পর্যন্ত দেশে ৩ কোটি ৪২ লক্ষ ৯৫ হাজার ৪০৭ জন করোনামুক্ত হয়েছেন। এই মহূর্তে দেশে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ১ লক্ষ ৪৫ হাজার ৫৮২।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: No last local after 10 pm in bengal nabanna revised its previous restriction state