বড় খবর

বুধবার থেকে পশ্চিমবঙ্গে চালু হচ্ছে নন-সাবার্বান প্যাসেঞ্জার ট্রেন পরিষেবা

লকডাউনের পর লোকাল ট্রেন পরিষেবা শুরু হয়েছে। কিন্তু, দূরের জেলাগুলি থেকে প্যাসেঞ্জার ট্রেন চলাচল বন্ধই ছিল। তবে, এবার সেই পরিষেবাও শুরু হতে চলেছে।

লকডাউনের পর লোকাল ট্রেন পরিষেবা শুরু হয়েছে। কিন্তু, দূরের জেলাগুলি থেকে প্যাসেঞ্জার ট্রেন চলাচল বন্ধই ছিল। তবে, এবার সেই পরিষেবাও শুরু হতে চলেছে। ২ ডিসেম্বর থেকে পশ্চিমবঙ্গ থেকে চলবে ৫৪টি নন-সাবার্বান প্যাসেঞ্জার ট্রেন। পূর্ব রেলের তরফে বলা হয়েছে, ৫৪টির মধ্যে ৩০টি নন-সাবার্বান প্যাসেঞ্জার ট্রেন চলবে হাওড়া থেকে। আসানসোল ও মালদা ডিভিশন থেকে চলবে যথাক্রমে ২২ ও ২টি ট্রেন।

হাওড়া ডিভিশনের ৩০টি নন-সাবার্বান প্যাসেঞ্জার ট্রেনের মধ্যে বর্ধমান -রামপুরহাট ও রামপুরহাট-গুমানি সেকশনে ৮টি করে ট্রেন চলবে। এছাড়, রামপুরহাট-দুমকা-জশিডি সেকশনে চলবে ২টি ট্রেন। কাটোয়া-আজিমগড় ও আজিমগড়-রামপুরহাট সেকশনে চলাচল করবে যথাক্রমে ৮ এবং ৪টি নন-সাবারবান প্যাসেঞ্জার ট্রেন।

আসানসোল ডিভিশনের ২২টির মধ্যে ৮টি প্যাসেঞ্জার ট্রেন চলাতল করবে বর্ধমান-আসানসোল সেকশনে। অন্ডাল-সাঁইথিয়া ও আসানসোল-ধানবাদ, আসানসোল-জশিডি-ঝাঁঝাঁ সেকশনে চলবে ৪টি করে ট্রেন। এছাড়া আসোনসোল-জশিডি সেকশনে চলবে ২টি প্যাসেঞ্জার ট্রেন।

মালদা-বর্ধমান সেকশনে চলাতল করবে ২টি নন-সাবার্বান প্যাসেঞ্জার ট্রেন।

রেলের তরফে যাত্রীদের সম্পূর্ণ সুরক্ষাবিধি মেনে ট্রেনে সফরের আর্জি জানানো হয়েছে। এই পরিষেবা শুরু হলে রাজ্যের মানুষ ব্যাপকভাবে উপকৃত হবেন বলে জানিয়েছে পূর্ব রেল।

উল্লেখ্য, নন-সাবার্বান প্যাসেঞ্জার ট্রেন চালু না হওয়ায় এতদিন কলকাতা থেকে রেলপথে বিচ্ছিন্ন হয়ে রয়েছেন বহু মানুষ। লোকাল ট্রেন চালুর পর প্যাসেঞ্জার ট্রেন চালানোর দাবিতে বেশ কিছু জায়গায় বিক্ষোভও দেখান যাত্রীরা। অবশেষে সেই দাবিতে সাড়া দিল রেল।

Read in English

ন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Non suburban passenger train services to resume from december 2 in west bengal

Next Story
কয়লা পাচারকাণ্ডে কলকাতা সহ রাজ্যের একাধিক জেলায় তল্লাশি সিবিআইয়ের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com