scorecardresearch

বড় খবর

পাতালেই লক্ষ্মীলাভ! শিয়ালদহ-সেক্টর ফাইভ মেট্রো রুটে ক্রমেই বাড়ছে যাত্রী সংখ্যা

শিয়ালদহ-সেক্টর ফাইভ রুটে ক্রমেই বাড়ছে যাত্রী সংখ্যা। হাসি চওড়া রেল কর্তাদের।

number of passengers are increasing in east-west sealdah-sector v metro route
শিয়ালদহ-সেক্টর ফাইভ রুটে যাত্রী সংখ্যা বাড়ছে।

হাসি চওড়া মেট্রো আধিকারিকদের। শিয়ালদহ-সেক্টর ফাইভ রুটে ক্রমেই বাড়ছে যাত্রী সংখ্যা। লক্ষ্মীলাভ হচ্ছে মেট্রো রেলের। এতদিন ইস্ট-ওয়েস্ট মেট্রো করিডরের ফুলবাগান থেকে সেক্টর ফাইভ রুটে প্রতিদিন গড়ে তিন হাজারের মতো যাত্রী হতো। তবে বৃহস্পতিবারের পর থেকে এক ধাক্কায় তা অনেকটাই বেড়েছে। দিন যত এগোবে এই রুটে যাত্রী সংখ্যা আরও বাড়বে বলেই আশাবাদী মেট্রো কর্তারা।

ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্পে আর্থিক ক্ষতির বহর কমাল শিয়ালদহ মেট্রো স্টেশন। বৃহস্পতিবার ইস্ট-ওয়েস্ট মেট্রো রুটে যাত্রী সংখ্যা ছিল ৩১ হাজার ৩৭ জন। ওই দিন শিয়ালদহ থেকে মেট্রোয় উঠেছিলেন ১২ হাজার ৬৮১ জন। শুক্রবার এই রুটে আরও বেড়েছে যাত্রী সংখ্যা। মেট্রো রেলের দেওয়া তথ্য বলছে, শুক্রবার ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্পে মোট যাত্রী সংখ্যা ছিল ৩১ হাজার ৮৮৩ জন।

শিয়ালদহ মেট্রো স্টেশনে টিকিটের লম্বা লাইন।

আরও পড়ুন- আষাঢ় শেষে বঙ্গে বর্ষার ব্রেক, বাড়বে অস্বস্তি? বৃষ্টি নিয়ে নয়া আপডেট হাওয়া অফিসের

শিয়ালদহ থেকে শুক্রবার মেট্রোয় উঠেছিলেন ১২ হাজার ৮১৮ জন। অর্থাৎ প্রথম দিনের তুলনায় এক ধাক্কায় এই রুটে বেশ খানিকটা বেড়ে গিয়েছে যাত্রী সংখ্যা। দিন যত এগোবে এই রুটে যাত্রী সংখ্যা ততই বাড়বে বলে আশাবাদী মেট্রোরেল কর্তৃপক্ষ।

রবিবার ছাড়া সপ্তাহের প্রতিদিন শিয়ালদহ স্টেশন থেকে মেট্রো যাবে সল্টলেক সেক্টর ফাইভের পথে। আপাতত এই রুটে ১০০টি মেট্রো চলাচল করছে। সোম থেকে শনিবার পর্যন্ত শিয়ালদহ থেকে সেক্টর ফাইভের উদ্দেশে শেষ ট্রেনটি ছাড়ছে রাত ৯.৩৫ মিনিটে। একইভাবে সেক্টর ফাইভ থেকে শিয়ালদহের দিকে শেষ ট্রেনটি রওনা দিচ্ছে রাত ৯.৪০ মিনিটে। অফিস টাইমে ১৫ মিনিট অন্তর এই রুটে মেট্রো চললেও দিনের বাকি সময়ে ২০ মিনিট অন্তর মেট্রো চলছে

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Number of passengers are increasing in east west sealdah sector v metro route