scorecardresearch

বড় খবর

আরও বেকায়দায় নূপুর, চরম চাপ কলকাতা পুলিশের

টিভি বিতর্কে পয়গম্বরকে নিয়ে তাঁর বিতর্কিত মন্তব্যের জেরে উত্তাল হয় গোটা দেশ। বিদেশে মুখ পুড়েছে ভারতের।

nupur sharma summoned by narkeldanga police
বহিষ্কৃত বিজেপি নেত্রী নুপূর শর্মা।

তাঁর বিদ্বেষ ভাষণে তোলপাড় দেশ। তাঁকে গ্রেফতারিরও দাবি উঠেছে। এবার নূপুর শর্মার বিরুদ্ধে গত কয়েকদিনে বিভিন্ন থানায় এফআইআর দায়ের হয়েছে। পগম্বর নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে এবার বিজেপি নেত্রীকে তলব করল কলকাতা পুলিশ। ভারতীয় দণ্ডবিধির ৪১-এ ধারায় নারকেলডাঙ্গা থানার তরফে নূপুরকে ডেকে পাঠানো হয়েছে। ২০ জুনের মধ্যে নূপুরকে তলব করা হয়।

পূর্ব মেদিনীপুরের কাঁথি থানায়ও নূপুরের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়। তৃণমূলের রাজ্যের সংখ্যালঘু সেলের সাধারণ সম্পাদক তথা আইনজীবী আবু সোহেল এই এফআইআর দায়ের করেছেন। নূপুরের বিরুদ্ধে শান্তিভঙ্গে প্ররোচনা দেওয়া, হুমকি দেওয়া সহ নানা ধারায় মামলা করা হয়েছে।

এর আগে মুম্বই পুলিশও নূপুর শর্মাকে সমন পাঠিয়েছিল। ২৫ জুনের ভেতর তাঁকে হাজিরা দিতে বলা হয়েছে। ভারতীয় দণ্ডবিধির ৪১ নং ধারাতেই নূপুরকে নোটিস পাঠানো হয়েছে।

উল্লেখ্য, টিভি বিতর্কে পয়গম্বরকে নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে উত্তাল হয় গোটা দেশ। বিদেশে মুখ পুড়েছে ভারতের। বাংলায় হাওড়া সহ বিভিন্ন জায়গা উত্তপ্ত হয়। গত বৃহস্পতিবার প্রায় ১১ ঘন্টা ১১৬ নম জাতীয় সড়ক অবরোধ করে রেখেছিল বিক্ষোভকারীরা। শুক্রবার, শনিবারও ঝামেলার রেশ ছিল। হাওড়া, মুর্শিদাবাদের বেলঢ্ঙায় ইন্টারনেট বন্ধ করা হয়। জারি হয় ১৪৪ ধারা।

উত্তাল এই অবস্থার মধ্যেই গত বৃহস্পতিবার নবান্নে মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন যে, ‘দিল্লিতে কোনও ঘটনার রেশ কেন বাংলায় পড়বে? অবরোধ আন্দোলন মেনে নেওয়া যায় না। মানুষকে বিপদে ফেলে নয়, নূপুর শর্মাদের বিরুদ্ধে অভিযোগ থাকলে থানায় ডায়েরি করুন। ডেপুটেশন দিন। তারপর পুলিশ পদক্ষেপ করবে।’ এর কয়েক ঘন্টার মধ্যেই নূপুর শর্মাকে ডেকে পাঠালো কলকাতা পুলিশ।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Nupur sharma summoned by narkeldanga police