মাটি খুঁড়তেই মিলছে সোনা রুপোর কয়েন, চাঞ্চল্য গোয়ালতোড়ে

কয়েন কুড়োনোর জন্য শুরু হয়ে যায় রীতিমতো ঠেলাঠেলি। বাড়ির মালিক তিমিরবাবুর কড়া হুঁশিয়ারিতে কিছুটা কাজ হলেও পরিস্থিতি নাগালের বাইরে চলে যাচ্ছে দেখে তিনি খবর দেন পুলিশে।

By: Nitai Rakshit Kolkata  Updated: January 27, 2019, 7:00:15 PM

মাটি খুঁড়তেই মিলছে সোনা রুপোর কয়েন, যে কয়েন সংগ্রহ করতে স্বাভাবিকভাবেই হুড়োহুড়ি পড়ে গেছে সাধারণ মানুষের মধ্যে। এমনই অবাক করা কান্ড ঘটেছে পশ্চিম মেদিনীপুরের গোয়ালতোড়ে। মাটি খুঁড়তেই মাটির নীচ থেকে বেরোচ্ছে সোনা রুপোর কয়েন। আর তা সংগ্রহের জন্য ভীড় জমিয়েছেন গ্রামবাসীরা। অবস্থা এমন যে পুলিশকে গিয়ে পরে পরিস্থিতি সামাল দিতে হয়েছে।

গোয়ালতোড়ের হাঁড়িমারা গ্রামে এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে শনিবার সাতসকালেই। গ্রামের বাসিন্দা তিমির সিংহ মহাপাত্র নতুন বাড়ি করার জন্য তাঁদের পুরোনো মাটির বাড়ি ভাঙ্গার কাজ শুরু করান। কিছুটা ভাঙ্গার পরই মাটি সরাতে গিয়ে হঠাৎ করে শ্রমিকদের চোখে পড়ে, মাটির মধ্যে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে অসংখ্য সোনা রুপোর কয়েন। কয়েনগুলিতে খোদাই করা তথ্য অনুযায়ী, সেগুলি তৈরি হয় ১৯৪০, ১৯৪৪ সালে।

মুহুর্তের মধ্যে ছড়িয়ে পড়ে খবর। ভীড় জমান গ্রামবাসীরা। কয়েন কুড়োনোর জন্য শুরু হয়ে যায় রীতিমতো ঠেলাঠেলি। বাড়ির মালিক তিমিরবাবুর কড়া হুঁশিয়ারিতে কিছুটা কাজ হলেও পরিস্থিতি নাগালের বাইরে চলে যাচ্ছে দেখে তিনি খবর দেন পুলিশে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি সামাল দেয়।

তিমিরবাবু জানিয়েছেন, তাঁদের পুরোনো বাড়ি। তাঁর কথায়, “আমাদের পূর্বপুরুষদের কেউ এই কয়েন মাটির নীচে চাপা দিয়ে রেখে থাকতে পারেন, যা আমাদের অজানা ছিল। পুরোনো বাড়ি ভেঙ্গে মাটি ফেলতে গিয়েই এই কয়েনগুলি নজরে পড়ে। তবে সোনার চেয়ে রুপোর কয়েন বেশী আছে।” তিনি জানান, কয়েনগুলির বর্তমান বাজার মূল্য তিন লক্ষাধিক টাকা।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Old house demolished midnapore west bengal gold silver coins

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বিশেষ খবর
X