বড় খবর

ওমিক্রন শঙ্কা! রাজ্যে ফের কড়া বিধিনিষেধ আরোপ? মমতা বললেন…

করোনা নির্মূল হয়নি। বাড়ছে ওমিক্রন সংক্রমণও। তবুও মানুষ যে সচেতন হয়নি তা বড়দিনের পার্কস্ট্রিট সহ নানা জায়গার প্রবল ভিড়ই চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে।

schools colleges train to be closed again amid covid omicron-scare mamata banerjee
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি

করোনা নির্মূল হয়নি। বাড়ছে ওমিক্রন সংক্রমণও। তবুও মানুষ যে সচেতন হয়নি তা বড়দিনের পার্কস্ট্রিট সহ নানা জায়গার প্রবল ভিড়ই চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে। তাহলে কী সংক্রমণ রোধে ফের রাজ্যজুড়ে কড়া বিধিনিষেধই বেছে নেবে নবান্ন? সে নিয়ে সোমবার নবান্নে মুখ খুলেছেন মুখ্যমন্ত্রী।

গঙ্গাসাগর মেলার প্রস্তুতি সংক্রান্ত পর্যালোচনা চলছিল নবান্নে। তখনই ওমিক্রন নিয়ে সতর্কবাণী শোনা যায় মুখ্যমন্ত্রীর মুখে। প্রশাসনকে তাঁর নির্দেশ, ‘কোভিডকে মাথায় রেখো। বাইরে থেকে সব নিয়ে চলে আসছে। সেটা মনে হয় একটু রেস্ট্রিকশন… আবার মনে হয়, ওদিকে যেতে হতে পারে আমাদের, একটু বিধিনিষেধের দিকে যেতে হতে পারে।’

মুখ্যমন্ত্রী বলেন, ‘এখনও কিছু হয়নি। কিন্তু কিছু কিছু কেস আসছে বাইরে থেকে। ধরো একটা প্লেন আসছে। একজনের ধরা পড়েছে। কিন্তু আসছেন তো আরও ৩০০ জন। সেই ৩০০ জনন গিয়ে মিলছেন আরও তিন হাজার জনের সঙ্গে। সুতরাং, এটা আমাদের দেখতে হবে। এখন থেকে সতর্ক হতে হবে।’

এর আগে পার্ক স্ট্রিটে অ্যালেন পার্কে উথসবের সূচনায় গিয়েও মুখ্যমন্ত্রী ওমিক্রন নিয়ে সচেতন করেছিলেন। সকলকে মাস্ক ব্যবহার ও দূরত্ববিধি বজায় রাখার আর্জি জানিয়েছিলেন তিনি। কিন্তু বড়দিনের ভিড় দেখে মনে হয়নি মুখ্যমন্ত্রীর কথায় হুজুকে রাজ্যবাসী কর্ণপাত করেছেন। ফলে সংক্রমণ বাড়লেই এবার আবারও বিধিনিষেধ দোরাল করার পথেই যে প্রশাসন হাঁটবে, এ দিন তারই ইঙ্গিত দিয়ে রাখলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Omicron is increasing cm mamata banerjee on restriction in west bengal

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com