scorecardresearch

বড় খবর

লাইনে দাঁড়িয়ে টিকিট কাটার দিন শেষ, পর্যটকদের জন্য বিরাট সুযোগ আনল রাজ্যসরকার  

সিটি পাস পর্যটনকে আরও উত্সাহিত করবে বলে মনে করছেন ট্যুর অপারেটররা।

লাইনে দাঁড়িয়ে টিকিট কাটার দিন শেষ, পর্যটকদের জন্য বিরাট সুযোগ আনল রাজ্যসরকার  

শীতের মরশুমে বাঙালির ঘোরা চাই’ই। আর পছন্দের জায়গার মধ্যে ইকো পার্ক, নিকো পার্ক এবং সায়েন্স সিটি অন্যদিকে রয়েছে ভারতীয় জাদুঘর, ভিক্টোরিয়া মেমোরিয়াল এবং চিড়িয়াখানা, এবার থেকে আর নয় আলাদা টিকিট। একটা টিকিট কাটলেই কেল্লাফতে। দিব্যি ঘুরে বেড়াতে পারবেন আপনার পছন্দের জায়গা।

শহরের ২১টি আকর্ষণীয় স্থানে মাত্র একটি টিকিটেই ভ্রমণের সুবিধা মিলবে। এমনটাই জানিয়েছেন পর্যটন মন্ত্রী বাবুল সুপ্রিয়। আগামী ১৫ ডিসেম্বর থেকে চালু হতে চলেছে এই ই-টিকিট। QR কোড বেসড পাসের নাম হবে সিটি পাস। পর্যটন দফতরের ওয়েবসাইটে এই পাস বুক করার জন্য একটি লিংক পাবেন গ্রাহকরা। টিকিট কাটলেই মোবাইলে আসবে একটি ইউনিক কিউআর কোড। আর তা স্ক্যান করলেই অবাধে প্রবেশ করা যাবে পছন্দের জায়গায়।

২১ জায়গার পাসের জন্য দিতে হবে মাত্র ৪৯৫ টাকা। ভ্যালিডিটি থাকবে সাতদিন। তবে এই পাসে এখুনি যুক্ত হচ্ছে না আলিপুর চিড়িয়াখানা। তার জন্য আর কটা দিন অপেক্ষা করতেই হবে। সরকারের এই সিদ্ধান্তে খুশি ট্যুর অপারেটররা ।

সিটি পাস শহরের বিভিন্ন আকর্ষণীয় স্থানগুলিতে নির্বিঘ্ন অ্যাক্সেসের সুবিধা দিয়ে পর্যটনকে উত্সাহিত করবে। পাসটি পর্যটকদের আরও বেশি ভ্রমণে উৎসাহিত করবে বলেই মনে করছেন ট্যুর অপারেটররা। ইন্ডিয়ান মিউজিয়াম, নেতাজি ভবন, নেহরু চিলড্রেন মিউজিয়াম, বিড়লা ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড টেকনোলজিক্যাল মিউজিয়াম, স্মরণিকা ট্রাম মিউজিয়াম, সায়েন্স সিটি সহ মোট ২১টি জায়গায় যাওয়ার সুবিধা মিলবে এই পাসেই। 

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: One entry pass alllowes people to entry 21 various places