scorecardresearch

বড় খবর

অতর্কিতে হানায় পালানোর সুযোগই পেল না ‘খুনি’, তপন কান্দু খুনে CBI জালে আরও ১

পুরুলিয়ার ঝালদার কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু খুনে ঝাড়খণ্ড থেকে সিবিআইয়ের জালে কুখ্যাত দুষ্কৃতী।

অতর্কিতে হানায় পালানোর সুযোগই পেল না ‘খুনি’, তপন কান্দু খুনে CBI জালে আরও ১
ঝালদার কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু খুনে গ্রেফতার আরও ১।

পুরুলিয়ার ঝালদার কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু খুনে ঝাড়খণ্ড থেকে সিবিআইয়ের জালে কুখ্যাত দুষ্কৃতী। ধৃত জাবির আনসারি নামে ওই যুবক ঝাড়খণ্ডেরই বাসিন্দা বলেই সিবিআই সূত্রের দাবি। ধৃত দুষ্কৃতীকে ভাড়াটে খুনি হিসেবেই কাজে লাগানো হয়েছিল বলে দাবি সিবিআই সূত্রের। শনিবার তাকে গ্রেফতার করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

ঝালদার কংগ্রেস কাউন্সিলর খুনে সিবিআই জালে আরও এক। উল্লেখ্য, গত পুরভোটে ঝালদায় কংগ্রেস প্রার্থী হয়ে নিজের ভাইপো তথা তৃণমূলের দীপক কান্দুকে হারিয়ে জয়ী হয়েছিলেন কাকা তপন কান্দু। তবে পুরবোর্ড গঠনের আগেই তাঁকে খুন হতে হয়।

এই খুনের পিছনে পরিবারের সদস্যদের পাশাপাশি এলাকার তৃণমূল নেতৃত্বের যোগ ছিল বলে সন্দেহ প্রকাশ করেছিলেন নিহতের স্ত্রী। হাইকোর্টের নির্দেশে সিবিআই এই খুনের তদন্ত শুরুর পর একে একে তপন কান্দুর ভাইপো দীপক, দাদা নরেন কান্দু, ব্যবসায়ী আশিক খান, কলেবর সিং নামে কয়েকজনকে গ্রেফতার করা হয়।

তাদেরই জেরা করে এই জাবির আনসারির খোঁজ মেলে। শনিবার ঝাড়খণ্ড থেকে জাবিরকে গ্রেফতার করেছে সিবিআই। ধৃত জাবির ভাড়াটে খুনি হিসেবেই কাজ করত বলে সূত্রের দাবি। এর আগে তপন কান্দু খুনে আশিক খান নামে ঝালদারই এক বাসিন্দাকে গ্রেফতার করে সিবিআই। দফায়-দফায় জেরা চলে আশিককে।

আরও পড়ুন- রবির ছুটিতে পুজোর শপিং? বেলা গড়ালেই বিরাট বদল আবহাওয়ায়

আশিককে জেরা করেই জাবির আনসারির খোঁজ মেলে বলে সূত্রের দাবি। সেই মতো ঝাড়খণ্ডে গিয়ে জাবিরকে জালে পুরেছেন গোয়েন্দারা। তপন কান্দু খুনে জাবিরের মতো ভাড়াটে খুনির গ্রেফতার বড়সড় সাফল্য বলেই মনে করছে সিবিআই।

আরও পড়ুন- ‘লুঠ’ করেছিল বামেরা, বৃদ্ধ বিক্রেতাকে কলা দিয়ে সহায়তা তৃণমূলের

ঝালদার কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু খুনে শুরু থেকেই তৃণমূলকে দুষে সোচ্চার হয়েছে তাঁর পরিবার। এমনকী তপনকে শাসকদলে যোগ দিতেও হুমকি দেওয়া হচ্ছিল বলে অভিযোগ ওঠে। এই পর্বে ঝালদা থানার আইসি-র একটি অডিও ক্লিপও রীতিমতো ভাইরাল হযেছে। সব দিক মাথায় রেখেই হাইকোর্টের নির্দেশে তপন কান্দু খুনের তদন্ত এগিয়ে নিয়ে যাচ্ছে সিবিআই।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: One more arrest by cbi in purulia jhalda tapan kandu murder case