বড় খবর

দীপাবলীতে ফাটবে শুধু গ্রীন বাজি, বেঁধে দেওয়া হল সময়

ছট পুজো, বড় দিন এবং ইংরেজি নববর্ষের দিনও গ্রীন বাডি ফাটানো যাবে বলে জানিয়েছে রাজ্য দূষণ নিয়ন্ত্রণ পর্ষদ।

আলোর উৎসবে ফাটবে শুধু গ্রীন বাজি।

এবার কালীপুজোয় বঙ্গে বাজি ফাটবে। তবে, গ্রিন বাজি। রাত ৮টা থেকে ১০টা পর্যন্তই ফাটানো যাবে এই গ্রীন বাজি। বুধবার এই নির্দেশ দিয়েছে পশ্চিমবঙ্গ দূষণ নিয়ন্ত্রণ পর্ষদ।

পাশাপাশি ছট পুজো, বড় দিন এবং ইংরেজি নববর্ষের দিনও গ্রীন বাডি ফাটানো যাবে বলে জানিয়েছে রাজ্য দূষণ নিয়ন্ত্রণ পর্ষদ। চূড়ান্ত করে দেওয়া হয়েছে বাজি ফাটানোর সময়। ছট পুজোয় সকাল ৬টা থেকে ৮টা পর্যন্ত গ্রীন বাজি পোড়ানো যাবে। বড় ও ইংরেজি নববর্ষে রাত ১১টা ৫৫ মিনিট থেকে রাত সাড়ে ১২টা পর্যন্ত বাজি ফাটানোয় ছাড় দেওয়া হয়েছে।

কালীপুজোয় বাজি পোড়ানোর উপর নিষেধাজ্ঞা চেয়ে ইতিমধ্যেই কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা হয়েছে। গত বছর করোনা সংক্রমণের জন্য বাজি পোড়ানোর উপর নিষেধাজ্ঞা জারি করেছিল কলকাতা হাইকোর্ট। এই বছরও সংক্রমণ বন্ধ হয়নি। উল্টে পুজোর পর তা ঊর্ধ্বমুখী। তাই বাজি নিষিদ্ধ করার দাবি জানিয়ে জনস্বার্থ মামলা দায়ের হয়য় আদালতে।

এদিকে কোর্টের রায়ে বন্ধ বাডি পোড়ানো। ফলে ব্যবসা তলানীতে। লাভ নেই। ফলে শহিদ মিনার চত্বরে বাজি বাজার অনির্দিষ্টকালের জন্য বন্ধ বলে ঘোষণা করা হয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Only green crackers can be sold in bengal bursting allowed for 2 hrs during diwali

Next Story
এবার ডেঙ্গির থাবা মেডিক্যাল কলেজে, আক্রান্ত চার পড়ুয়াMedical college Boys hostel Express Photo Shashi Ghosh
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com