বড় খবর

তিন দিনে মৃত ২০০-র বেশি পথকুকুর, আতঙ্ক বাঁকুড়ার বিষ্ণুপুরে

গত মঙ্গলবার বিষ্ণুপুর জুড়ে মৃত্যু হয়েছে ৬০টি সারমেয়র। বুধবার সেই সংখ্যা দাঁড়িয়েছে ৯৭–এ। আর বৃহস্পতিবার ৪৫টি কুকুর মারা গিয়েছে।

১০–১৫ নয়, গত তিনদিনে দুশোরও বেশি পথ কুকুরের মৃত্যু হয়েছে বাঁকুড়ার বিষ্ণুপুরে। যাকে কেন্দ্র করে ইতিমধ্যেই চাঞ্চল্য ছড়িয়েছে। আতঙ্কিত বিষ্ণুপুরের মানুষ। বিষক্রিয়া, নাকি ভাইরাস ঘটিত কোনও রোগে কুকুরগুলোর মৃত্যু হল তা খতিয়ে দেখতে পুরসভার তরফে রাজ্যের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে খবর দেওয়া হয়েছে।

গত মঙ্গলবার বিষ্ণুপুর জুড়ে মৃত্যু হয়েছে ৬০টি সারমেয়র। বুধবার সেই সংখ্যা দাঁড়িয়েছে ৯৭–এ। আর বৃহস্পতিবার ৪৫টি কুকুর মারা গিয়েছে। বিষ্ণুপুরের পুর প্রশাসক দিব্যেন্দু বন্দ্যোপাধ্যায় জানান, ইতিমধ্যে জেলা প্রশাসনকে এ ব্যাপারে অবগত করা হয়েছে। মৃত কুকুরগুলি থেকে নমুনা সংগ্রহ করে তা পরীক্ষা করতে পাঠানো হয়েছে কলকাতায়।

পশু চিকিৎসকদের অনুমান, ভাইরাস ঘটিত কোনও সংক্রমণের জেরেই বিষ্ণুপুরে পথকুকুরগুলোর মৃত্যু হয়েছে। এই ধরণের মরশুমের এ জাতীয় সংক্রমণ স্বাভাবিক বলেই মত পশু চিকিৎসকদের। । তবে এ থেকে মানুষ বা অন্য প্রাণীর সংক্রমণ হওয়ার কোনও সম্ভাবনা না থাকায় স্থানীয় বাসিন্দাদের আতঙ্কিত না হওয়ার জন্য আবেদন জানিয়েছেন তাঁরা।

বিষ্ণুপুর পুরসভার ভাগাড়ে কুকুরগুলির মৃতদেহ সমাহিত করা হচ্ছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Over 200 dogs found dead in 3 days in bankura bishnupur town triggering panic

Next Story
নবান্ন অভিযানে মৃত মইদুলের স্ত্রীকে হোমগার্ডের চাকরি দিল রাজ্য
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com