scorecardresearch

জোকা ESI-তে পার্থ-অর্পিতা, কারা ‘ষড়যন্ত্রকারী’? মুখ খুলবেন প্রাক্তনমন্ত্রী?

এর আগের দিন ইডির তল্লাশিতে উদ্ধার৫০ কোটি টাকা প্রসঙ্গে পার্থ চট্টোপাধ্যায় বলেছিলেন, ‘টাকা আমার নয়। আমি ষড়যন্ত্রের শিকার।’

partha chaterjee arpita mukherjee joka esi hospital updates
ফের পার্থ-অর্পিতার স্বাস্থ্য পরীক্ষা।

স্বাস্থ্য পরীক্ষার জন্য মঙ্গলবার ফের জোকার ইএসআই হাসপাতালে নিয়ে যাওয়া হল পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়কে। প্রাক্তন মন্ত্রীর ঘনিষ্ঠ অর্পিতার দু’টি ফ্ল্যাটে তল্লাশি চালিয়ে উদ্ধার হয়েছে নগদ ৫০ কোটি সহ বিপুল সোনা, রূপো ও নথি। ওই নগদ কোথা থেকে এল? তা নিয়ে এর আগে দু’দিন হাসপাতালে যাওয়া ও বেরোনোর সময় নিজের বক্তব্য খোলসা করেছিলেন পার্থ। এ দিনও কী মুখ খুলবেন প্রাক্তন মন্ত্রী? তা নিয়েই জল্পনা।

এর আগের দিন ইডির তল্লাশিতে উদ্ধার৫০ কোটি টাকা প্রসঙ্গে পার্থ চট্টোপাধ্যায় বলেছিলেন, ‘টাকা আমার নয়। আমি ষড়যন্ত্রের শিকার।’ তবে কে বা কারা এই ‘ষড়যন্ত্রকারী’ তা স্পষ্ট করেননি পার্থবাবু। এ দিন ফেরার পথে তিনি কিছু বলেন কিনা সেদিকেই নজর। গত ২৩ জুলাই এসএসসি দুর্নীতি মামলায় আর্থিক তছরুপের অভিযোগে গ্রেফতার করা হয়েছিল রাজ্যের তৎকালীন শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। তারপর এক সপ্তাহ মুখ খোলেননি তিনি।

ইতিমধ্যেই রাজ্যের মন্ত্রীর পদ থেকে অপসারিত পার্থ চট্টোপাধ্যায়। দলীয় সব পদ থেকেও তাঁকে বহিষ্কার করা হয়েছে। পার্থর সামলানো দফতরগুলির কাজ দেখভালে আগামিকাল মন্ত্রিসভার রদবদল হবে বল জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এ দিকে পার্থ ও অর্পিতার নিরাপত্তায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার কনভয়ে ছিল ৬টি গাড়ি। নিরাপত্তার দায়িত্বে ৮৬ জন কেন্দ্রীয় বাহিনীর জওয়ান। হাসপাতালে ঢোকার মুখে বার বার নিরাপত্তা বেষ্টনী ভাঙা হচ্ছে বলে দাবি তদন্তকারীদের। পার্থ-অর্পিতাকে নাগালের মধ্যে পেয়ে অনিষ্ট করতে পারেন যে কেউ। তাই গত কয়েকদিনের পরিস্থিতি দেখে দু’জনের নিরাপত্তা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে ইডি।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Partha chaterjee arpita mukherjee joka esi hospital updates