scorecardresearch

কারাবন্দি হয়েই দুর্গাপুজো কাটবেন পার্থ, জেল হেফাজতে শান্তিপ্রসাদ-অশোক-কল্যাণময়-ও

আগামী ৫ অক্টোবর বিজয় দশমীর দিন প্রাক্তন তৃণমূল মহাসচিবকে ফের আদালতে তোলা হবে।

কারাবন্দি হয়েই দুর্গাপুজো কাটবেন পার্থ, জেল হেফাজতে শান্তিপ্রসাদ-অশোক-কল্যাণময়-ও
জেল হেফাজতে এসএসসি দুর্নীতি অভিযুক্তরা।

এবার দুর্গাপুজো জেলেই কাটাতে হবে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় বুধবার পার্থবাবুকে নিজেদের হেফাজতে চায়নি। ফলে এবার ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেন আলিপুরে বিশেষ সিবিআই আদালতের বিচারক। আগামী ৫ অক্টোবর বিজয় দশমীর দিন প্রাক্তন তৃণমূল মহাসচিবকে ফের আদালতে তোলা হবে।

গত সোমবার ইডি পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়ের বিরুদ্ধে ১৭২ পাতার চার্জশিট জমা দিয়েছে। সেখানে এই দু’জনের নামে প্রায় ১০৩ কোটি টাকার বিপুল সম্পত্তির উল্লেখ রয়েছে।

পার্থের তরফের আইনজীবী এদিন আদালতে জানা, তাঁর মক্কেলের বিরুদ্ধে প্রিভেনশন অফ করাপশন অ্যাক্টের ধারা দেওয়া হয়েছে। কিন্তু পার্থের বিরুদ্ধে কোনও প্রমাণ মেলেনি। মুড়ি-মিছরির মতো সবাইকে একই ধারা দেওয়া হচ্ছে। সিবিআই পুলিশ হেফাজত না চেয়ে জেল হেফাজত চাইছে, যার অর্থ, ওঁরা পার্থবাবুকে আর হেফাজতে চাইছে না।

পাল্টা সিবিআইয়ের আইনজীবীর দাবি, তদন্তে অসহযোগিতা করছেন পার্থ চট্টোপাধ্যায়। ফলে তদন্তের স্বার্থে তাঁকে জেলে পাঠানো হোক। উভয়পক্ষের সওয়াল বিচার করে পার্থ চট্টোপাধ্যায়ের ১৪ দিনের জেল হেফাজত মঞ্জুর করেন বিচারক।

পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গেই জেল হেফাজত দেওয়া হয়েছে এসএসসি-র উপদেষ্টা কমিটির প্রাক্তন চেয়ারম্যান শান্তিপ্রসাদ সিনহা, ওই কমিটির সদস্য অশোক সরকার এবং মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন চেয়ারম্যান কল্যাণময় গঙ্গোপাধ্যায়কেও।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Partha chatterjee 14 days jail custody