ইডি-র জেরার মুখে ডানলপ কর্তা পবন রুইয়া

এর আগে তাঁকে গ্রেপ্তার করেছে সিআইডি। এবার ডানলপ কর্তা পবন রুইয়াকে বিদেশি মুদ্রা আইন লঙ্ঘনের অভিযোগে জিজ্ঞাসাবাদ করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

By: Kolkata  Updated: January 29, 2019, 03:29:37 PM

বিদেশি মুদ্রা আইন (ফেমা) লঙ্ঘণ করার অভিযোগে ডানলপ কর্তা পবন রুইয়াকে তলব করল ইডি। মঙ্গলবার সকাল ১১টা নাগাদ সল্টেলেকের সিজিও কমপ্লেক্সে ইডির দফতরে হাজির হন পবন রুইয়া। এই মুহূর্তে তাঁকে জিজ্ঞাসাবাদ করছেন তদন্তকারি আধিকারিকরা। এর আগে ডানলপ কর্তাকে গ্রেপ্তার করেছিল সিআইডি। রেল থেকে বরাদ্দ প্রাপ্ত ৫০ কোটি টাকার তছরূফের অভিযোগ তাঁর বিরুদ্ধে।

সম্প্রতি এরাজ্যের বিভিন্ন ব্যবসায়ী ও ব্যবসা প্রতিষ্ঠানে হানা দিয়েছে ইডি। বিদেশে টাকা লেনদেনের বিষয়ে নানা তথ্য উঠে এসেছে ইডির তদন্তকারীদের হাতে। সে ক্ষেত্রে জিজ্ঞাসাবাদ করে কলকাতার অনেক শিল্পপতি ও ব্যবসায়ীদের নাম জানতে পারে ইডি। ইতিমধ্যে বেশ কয়েকরজন বিশিষ্ট শিল্পপতিকে তলবও করা হয়েছে ফেমা আইনে। এরপর এবার তলব করা হল ডানলপ ও জেসপ কর্তা পবন রুইয়াকে। উল্লেখ্য এই মুহূর্তে দুটি কারখানাই বন্ধ রয়েছে। দুটি কারখানাতেই মাঝে মধ্যে চুরির অভিযোগ লেগেই থাকে। এমনকী জেসপে ঘন ঘন আগুন লাগার ঘটনাও ঘটত। সূত্রের খবর, পবন রুইয়াকে নানা নথি দেখিয়ে জিজ্ঞাসাবাদ করছেন ইডির আধিকািরিকরা। তাঁর বয়ানও রেকর্ড করা হচ্ছে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Pawan ruia interrogated by ed

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X