বড় খবর

আজই আসছেন মোদী, মমতার সঙ্গে একই হেলিকপ্টারে আমফান ধ্বস্ত বাংলার পরিস্থিতি দেখতে পারেন প্রধানমন্ত্রী

জানা গিয়েছে, এদিন আকাশপথে পরিস্থিতি পরিদর্শনের সময় হেলিকপ্টারে প্রধানমন্ত্রীর সঙ্গে মুখ্যমন্ত্রীরও থাকার কথা রয়েছে।

pm modi, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।

বাংলায় আমফান পরিস্থিতি পর্যালোচনা করতে শুক্রবারই আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এর আগে টুইটে বাংলার পাশে থাকার বার্তা দিয়েছিলেন প্রধানমন্ত্রী। তিনি টুইটে লিখেছিলেন, ‘এই পরিস্থিতিতে সারা দেশ পশ্চিমবঙ্গের পাশে রয়েছে’। এরপরই আমফানের তান্ডবে লন্ডভন্ড বাংলা পরিদর্শেন আজ, শুক্রবারই তাঁর রাজ্যে আসার কথা বৃহস্পতিবার রাতেই টুইট করে জানিয়েছে প্রধানমন্ত্রীর দফতর। আমফান পরিস্থিতি পরিদর্শন করতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁকে রাজ্যে আসার আহ্বান জানিয়েছিলেন। জানা গিয়েছে, এদিন আকাশপথে পরিস্থিতি পরিদর্শনের সময় হেলিকপ্টারে প্রধানমন্ত্রীর সঙ্গে মুখ্যমন্ত্রীরও থাকার কথা রয়েছে। সেক্ষেত্রে হেলিকপ্টারে মোদী-মমতার একপ্রস্থ বৈঠকও হওয়ার সম্ভাবনা রয়েছে।

সূত্রের খবর, শুক্রবার সকাল ১০টা ১৫ মিনিট নাগাদ প্রধানমন্ত্রীর বিশেষ বিমান কলকাতা বিমানবন্দরের রানওয়েতে নামবে। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ সহ অন্য কর্তারা দমদম বিমানবন্দরে হাজির থাকবেন বলে জানা গিয়েছে। কর্মসূচি অনুযায়ী সেখান থেকে বসিরহাট যাওয়ার কথা রয়েছে প্রধানমন্ত্রীর। কলকাতা বিমানবন্দর থেকে বসিরহাটের হেলকপ্টারেই পৌঁছাবেন মোদী। আকাশপথে তিনি উত্তর ২৪ পরগণা ও দক্ষিণ ২৪ পরগণার দুর্গত এলাকা পরিদর্শন করবেন। আমফানের ফলে দুর্যোগ কবলিত জায়গাগুলি প্রত্যক্ষ করবেন। জানা গিয়েছে, হিঙ্গলগঞ্জ ও সন্দেশখালির দুর্গতদের সঙ্গে তিনি কথা বলতে পারেন। সরাসরি তাঁদের কাছ থেকেই জানবেন পরিস্থিতি কতটা ভয়াবহ।

আমফানের তাণ্ডবলীলায় কার্যত ধ্বংসের চেহারা নিয়েছে দক্ষিণবঙ্গ। বিশেষ করে উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা। দক্ষিণবঙ্গ সহ কলকাতাও বিদ্যুৎহীন হয়ে পড়েছে। ঘুর্ণঝড়ের তান্ডবে ইন্টারনেট ও টেলিযোগাযোগ পরিষেবা ব্যাপকভাবে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। রাজ্যের আমফান পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ফোনে কথা বলে সাহায্যের আশ্বাস দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বাংলার পাশে দাঁড়ানোর বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। এনডিআরএফ রাজ্যের সঙ্গে হাত মিলিয়ে কাজ করছে বলেও তিনি জানিয়েছেন। পরিস্থিতির ওপর নজর রাখা ছাড়াও কেন্দ্রীয় প্রশাসনিক কর্তারা রাজ্যের সঙ্গে যোগাযোগ রেখে চলছেন বলে জানানো হয়েছে।

সূত্রের খবর, আকাশপথে এদিন পরিদর্শন করার সঙ্গে সঙ্গে বসিরহাটে প্রশাসনিক বৈঠক করার কথা রয়েছে প্রধানমন্ত্রীর। কী পরিস্থিতি সে ব্যাপারে বিস্তারিত খোঁজ-খবর নেবেন মোদী। কী ভাবে প্রশাসন কাজ করছে তা-ও জানতে চাইবেন। পাশাপাশি ক্ষয়-ক্ষতির বিষয়ে জানবেন বৈঠকে। জানা গিয়েছে, ফের বসিরহাট থেকে কলকাতা বিমানবন্দরে হেলিকপ্টারে পৌঁছাবেন তিনি। এরপর বিশেষ বিমানে দমদম থেকে দিল্লির উদ্দেশে রওনা দেবেন নমো।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Pm modi to hold an aerial survey of the devastation in west bengal caused by cyclone amphan

Next Story
আমফান পরবর্তী পরিস্থিতি মোকাবিলায় নবান্নেই মমতাmamata, মমতা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com