scorecardresearch

বড় খবর

বাদুড়িয়ায় ত্রাণবিলি ঘিরে সংঘর্ষে মাথা ফাটল ওসির, ‘সরকারি রেশন বিলি হয়নি’, দাবি মমতার

ত্রাণের দাবিতে বিক্ষোভ, যা পুলিশ তুলতে গেলে রণক্ষেত্র চেহারা নেয় উত্তর ২৪ পরগনার বাদুড়িয়ার ৯ নম্বর ওয়ার্ডের জোড়া অশ্বত্থতলা এলাকা।

বাদুড়িয়ায় ত্রাণবিলি ঘিরে জনতা পুলিশ সংঘর্ষে মাথা ফাটল ওসির। ছবি- উৎসব মণ্ডল
ত্রাণের দাবিতে বিক্ষোভ, যা পুলিশ তুলতে গেলে রণক্ষেত্র চেহারা নেয় উত্তর ২৪ পরগনার বাদুড়িয়ার ৯ নম্বর ওয়ার্ডের জোড়া অশ্বত্থতলা এলাকা। অভিযোগ, বুধবার সকালে বিক্ষোভ তুলতে গেলে বেধড়ক মারধর করা হয় পুলিশকর্মীদের। উর্দিধারীদের লক্ষ্য় করে চলে ইট বৃষ্টি। বিক্ষোভকারীদের আক্রমণে মাথা ফাটে বাদুড়িয়া থানার ওসি বাপ্পা মিত্রের। এরপরই বসিরহাটের এসডিপিও অভিজিৎ সিনহা মহাপাত্রের নেতৃত্বে বিরাট পুলিশ বাহিনী ঘটনাস্থলে পৌঁছয়। পাল্টা লাঠিচার্জ করে পুলিশ। নামানো হয় ব়্যাফ। দীর্ঘক্ষণ পর পরিস্থিতি আয়ত্তে আসে। ঘটনার পর থেকেই থমথমে অশ্বত্থতলা এলাকা।

অন্য়দিকে, বাদুড়িয়ার ঘটনা প্রসঙ্গে এদিন নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায় বলেন, ”বাদুড়িয়ায় যে রেশন বিলি করা হয়েছে তা সরকারি রেশন ছিল না। সরকারি রেশন নিয়ে এ ঘটনা ঘটেনি”।

লকডাউনের এই এলাকার বহু মানুষ কর্মহীন। বাড়িতে খাবার নেই। প্রশাসন ত্রাণের কথা বললেও বাসিন্দারা কোন রাজনৈতিক দলের অনুগামী তা বিচার করে সরকারি ত্রাণ পৌঁছচ্ছে বলে অভিযোগ জোড়া অশ্বত্থতলা এলাকার বিক্ষোভকারীদের। এদিন সকালে বসিরহাট-বনগাঁ রোডের জোড়া অশ্বত্থতলা এলাকায় ত্রাণের দাবিতে থালা হাতে রাস্তা অবরোধ করেন দাসপাড়া ও কাহারপাড়ার শতাধিক বাসিন্দা।

আরও পড়ুন- শহরে কেন্দ্রীয় দল, বেকবাগান-রাজাবাজার-বেলগাছিয়াতে কড়া নজরদারি পুলিশের

বিক্ষোভের খবর পেয়েই ঘটনাস্থলে যায় বাদুড়িয়া থানার পুলিশ। অবরোধ তোলার চেষ্টা করলে পুলিশের সঙ্গে বচসা শুরু হয় স্থানীয়দের। চলে হাতাহাতি। পুলিশকে লক্ষ্য় করে হয় ইট বৃষ্টি হয়। মুহূর্তের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পরে এলাকায়। লাঠি-ঝাঁটা নিয়ে পুলিশের উপর চড়াও হন এলাকাবাসি। ইটের আঘাতে বাদুড়িয়ে থানার ওসি বাপ্পা মিত্র মাথা ফেটে যায়, আহত হন আরও চার পুলিশকর্মী। পাল্টা পুলিশও লাঠিচার্জ করে। পুলিশের মারে আহত হন বেশ কয়েকজন অবরোধকারীও।

পরিস্থিতি নিয়ন্ত্রণে বসিরহাটের এসডিপিও অভিজিৎ সিনহা মহাপাত্রের নেতৃত্বে বসিরহাট, মাটিয়া ও বাদুড়িয়া থানার বিশাল পুলিশ বাহিনী ও র‍্যাফ ঘটনাস্থলে যায়। শুরু হয় ধরপাকড়। বেশ কয়েকজন বিক্ষোভকারীকে আটক করেছে পুলিশ। বাকিদের খোঁজে এলাকাজুড়ে তল্লাশি অভিযান চলে। পৌরবাসীদের অবরোধের পিছনে কোন রাজনৈতিক ষড়যন্ত্র আছে কিনা তা খতিয়ে দেখছে পুলিশ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Police beaten up by mob in north24 pargana baduria for corona releafe wednesday