স্বাধীনতা দিবসে কলকাতায় কড়া নিরাপত্তা

Police Traffic Advisory For Independence Day Celebrations in Kolkata: স্বাধীনতা দিবসের দিন শহরে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে জোরদার নিরাপত্তার বন্দোবস্ত করেছে লালবাজার। নজরদারি চলবে ড্রোনেও।

By: Kolkata  Updated: August 14, 2018, 03:17:49 PM

Traffic Advisory For 15 August Celebrations: রাত পোহালেই স্বাধীনতা দিবস, আর তার আগেই শহরকে নিরাপত্তার চাদরে মুড়ে ফেলল কলকাতা পুলিশ। স্বাধীনতা দিবসের দিন শহরে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে জোরদার নিরাপত্তার বন্দোবস্ত করেছে লালবাজার। গতকাল থেকেই শহরে ঢোকা ও বেরোনোর জায়গায় কড়া নিরাপত্তা জারি করা হয়েছে। ইতিমধ্যেই শহরের রাস্তায় বিভিন্ন গাড়িতে তল্লাশি চালানো হচ্ছে। শুধু সড়কপথেই নয়, বিমানবন্দর, রেল স্টেশনেও আঁটোসাঁটো নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

বুধবার সকাল ১০টা নাগাদ রেড রোডে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। সকাল সাড়ে ১১টা পর্যন্ত চলবে স্বাধীনতা দিবসের অনুষ্ঠান। লালবাজার সূত্রে জানা গিয়েছে, স্বাধীনতা দিবসে কলকাতায় ড্রোনে নজরদারি চালানো হবে। পাশাপাশি, নিরাপত্তার জন্য থাকছে এলাহি আয়োজন। ৭৪টি সেক্টর মিলিয়ে শহরকে ১৪টি জোনে ভাগ করা হয়েছে। প্রতিটি জোনের দায়িত্বে থাকছেন একজন করে ডিসি। শহরে থাকছে ৬টি পুলিশ সহায়তা বুথ, ৩টি ক্যুইক রেসপন্স টিম, হেভি রেডিও ফ্লাইঁ স্কোয়াড। শহরের ১০টি জায়গায় বালির বস্তা দিয়ে বাঙ্কার তৈরি করা হচ্ছে। নজরদারির জন্য থাকছে ৬টি ওয়াচ টাওয়ারও।

Pollice Traffic Advisory For 15 August Independence Day Celebrations in Kolkata, West Bengal

আরও পড়ুন, রাজ্যে সাড়ে আট হাজার পুলিশকর্মী নিয়োগের সিদ্ধান্ত

স্বাধীনতা দিবসের নিরাপত্তার দায়িত্বে থাকছে কলকাতা পুলিশের ঘোড়সওয়ার বাহিনীও। শহরের পাঁচটি জায়গায় ভিড় সামলাতে নামবে মাউন্টেড পুলিশর দল। কলকাতায় টহল দেবে ৯টি অতিরিক্ত পেট্রল ভ্যান। এছাড়াও থাকছে কলকাতা পুলিশের বম্ব ডিসপোজাল স্কোয়াড। লালবাজার সূত্রে জানা গিয়েছে, স্বাধীনতা দিবস উপলক্ষে প্রায় ১৫০০ পুলিশ মোতায়েন থাকবে। আজ রাত ১০টার পর থেকে বন্ধ করা হবে রেড রোড। রেড রোডে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে ১০ হাজার মানুষের বসার ব্যবস্থা করা হয়েছে বলে জানা গিয়েছে।

প্রতিবছরের মতো এবারও নিয়মমাফিক স্বাধীনতা দিবস উপলক্ষে শহরের বিভিন্ন হোটেল, শপিং মল, দর্শনীয় স্থানেও নিরাপত্তা জোরদার করা হয়েছে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Police traffic advisory for 15 august kolkata police

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বিদায় রাজপুত্র
X