scorecardresearch

বড় খবর

ফুলের তোড়া হাতে দিয়ে মিষ্টি সুরে অবাক গান! দোকানির দারুণ কীর্তি ভাইরাল

ফুল বাজারে বিক্রেতার দারুণ গান সুপার-ডুপার হিট। দেখুন ভিডিও।

ফুলের তোড়া হাতে দিয়ে মিষ্টি সুরে অবাক গান! দোকানির দারুণ কীর্তি ভাইরাল
কোলাঘাট ফুলের বাজারে বিক্রেতা প্রদীপ ঘোষ। ছবি: কৌশিক দাস।

ফুলের তোড়া হাতে দিয়েই মধুর গান। দোকানির দারুণ গানে মন মজেছে ক্রেতাদেরও। দিনের পর দিন এভাবেই ক্রেতাদের মনোরঞ্জন করে চলেছেন কোলাঘাটের এক ফুল বিক্রেতা। বর্তমানে ফুলের দাম বেশ চড়া। আগের চেয়ে ফুল কিনতে এখন গ্যাঁটের কড়ি বেশিই খসছে। তবুও এতল্লাটের আর পাঁচটা ফুল বিক্রেতার চেয়ে প্রদীপ ঘোষের বিক্রি বোধ হয় একটু বেশি। কারণটা অবশ্যই তাঁর মিষ্টি সুরের অবাক গান! ফুল কেনায় বাড়তি পাওনা প্রদীপের গান।

সোশ্যাল মিডিয়ায় অনেকে অনেকভাবেই ভাইরাল হয়েছেন। এবার পূর্ব মেদিনীপুরের কোলাঘাটের এক ফুল বিক্রেতার অবাক বিক্রি নজর কেড়েছে। প্রদীপ ঘোষের কাছ থেকে ফুল কিনলে পয়সা উসুল যেন ক্রেতাদের। ফুল কেনায় ক্রেতাদের বাড়তি পাওনা তাঁর মিষ্টি গান।

ফুল বিক্রির ফাঁকেই প্রদীপ ঘোষের অবাক গান।

বীরভূমের দুবরাজপুরের ভুবন বাদ্যকরের অবাক বাদাম-বিক্রি এখনও লোকের মুখে-মুখে ফেরে। বাদা বিক্রি করতে গিয়ে ভুবনের দারুণ গান বেশ জনপ্রিয় হয়েছিল। রাজ্যের গণ্ডি ছাড়িয়ে ভিনরাজ্য এমনকী বিদেশের কলাকুশলীরাও অজ গাঁয়ের ভুবনের গানে মোহিত হয়েছিলেন। ইন্টারনেটের দৌলতে ভুবন দুনিয়ার কোনায়-কোনায় পৌঁছে গিয়েছিলেন। তাঁর ‘কাঁচা বাদাম’ গান সাড়া ফেলেছিল দেশজুড়ে। বহু মানুষ রয়েছেন যাঁরা সেই সময় তাঁর কাছে বাদাম না কিনলেও অন্ততপক্ষে তাঁর গান শোনার জন্যই থমকে দাঁড়াতেন।

হরেক ফুলের পসরা সাজিয়ে বসেছেন প্রদীপ ঘোষ। ছবি: কৌশিক দাস।

তেমনই পূর্ব মেদিনীপুরের কোলাঘাটের এক ফুল বিক্রেতার সন্ধান মিলেছে। এই বিক্রেতার কাছে ফুল কিনতে গেলে একবার আপনাকে থমকে দাঁড়াতেই হবে। কারণ, ওই ফুল বিক্রেতা কোলাঘাট ফুল মার্কেটে নতুন-নতুন গান গেয়ে ফুল বিক্রি করছেন। ফুল বিক্রেতা প্রদীপ ঘোষ নিজেই গান তৈরি করেন। সেই গানে সুরও দেন নিজেই। ফুল বিক্রির সময় গান গেয়ে ক্রেতাদের মন ভরিয়ে দেন প্রদীপ ঘোষ। যে কারণে কোলাঘাট ফুল মার্কেটে গেলে ফুল না কিনলেও প্রদীপের গান শুনতেও তাঁর কাছে ভিড় জমে।

ফুল বিক্রেতা প্রদীপ ঘোষের গলায় দারুণ গান শুনুন।

পাঁশকুড়ার সাঁকটিগরী গ্রামের বাসিন্দা প্রদীপ ঘোষ। ৩০ বছর ধরে তিনি ফুলের ব্যবসা করছেন। কোলাঘাট ফুল মার্কেটের আকর্ষণের কেন্দ্রবিন্দুতে এখন এই প্রদীপ। ক্রেতাদের চাহিদা মতো তিনি বিভিন্ন ধরনের ফুল বিক্রি করে থাকেন। সেই বিভিন্ন ধরনের ফুল নিয়েই তাঁর গান। ফুলের সঙ্গে-সঙ্গে গানের ভাষায় দামও জুড়ে দেন তিনি। বাজারে ফুল কিনতে এসে প্রদীপের গান শোনা যেন বাড়তি পাওনা ক্রেতাদের কাছে।

আরও পড়ুন- চাকরির টোপে কোটি-কোটি টাকা ‘লুঠ’, গ্রেফতার তৃণমূলের আরও এক নেতা

তবে প্রদীপবাবু শুধুই নিজের তৈরি গানই গান না। পুরনো দিনের একাধিক গান তাঁর ঠোঁটস্থ। সহজ সরল এই মানুষটির ব্যবহারও নিতান্তই সাদামাটা। বাজারে সবারই মধ্যমণি এই ফুল বিক্রেতা। ফুল বিক্রির পাশাপাশি গানের দৌলতেই প্রদীপ এখন কোলাঘাট ফুল মার্কেটের আকর্ষণের মূল কেন্দ্রবিন্দু হয়ে উঠেছেন।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Pradip ghosh sells flowers by singing the flower market of kolaghat