বড় খবর

সুজিত বসুর আরোগ্য কামনায় পুরোহিত ডেকে বিরাট পূজা-পাঠ

করোনা আক্রান্ত মন্ত্রীমশাইয়ের দ্রুত আরোগ্য কামনায় ও বিশ্বজুড়ে এই রোগের প্রতিরোধে যজ্ঞের আয়োজন করা হয়েছে।

সবুজ রঙের চেয়ারের উপর ফোটো ফ্রেমে রাজ্যের দমকলমন্ত্রী সুজিত বোসের ছবি। বিধাননগরের বিধায়কের হাসি মুখে তোলা ছবিটির সামনে দু’দিকে দু’টি ঘট বসানো। সেই ঘটের ওপর সশীষ ডাব, গামছা এবং ফুলের মালা শোভা পাচ্ছে। উপরে শামিয়ানা। চারদিকে চারটে কচি কলা গাছও আছে। ব্রাহ্মণেরা উচ্চস্বরে মন্ত্রোচ্চারণ করে চলেছেন। এসব দেখে রীতিমত চমক লেগে যাওয়ারই কথা। এরপর একটু খোঁজখবর নিতেই জানা গেল, করোনা আক্রান্ত মন্ত্রীমশাইয়ের দ্রুত আরোগ্য কামনায় ও বিশ্বজুড়ে এই রোগের প্রতিরোধে যজ্ঞের আয়োজন করা হয়েছে। জানা গেল, এই বৃহৎ পূজাপাঠের আয়োজন করেছেন বিধাননগর পুরনিগমের এক কাউন্সিলর ও নয়াপট্টির আদিত্য স্মৃতি সংঘ।

সম্প্রতি দমকলমন্ত্রী সুজিত বসু করোনা আক্রান্ত হন। যদিও সেভাবে তাঁর কোনও উপসর্গ ছিল না। এদিন বিধাননগর পুরনিগমের ৩৫টি ওয়ার্ডের কাউন্সলির জয়দেব নস্কর বলেন, “আমাদের রাজ্যের দমকলমন্ত্রী সুজিত বসু করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। রাজ্যের দমকল মন্ত্রী লকডাউন চলাকালীন মানুষের দুয়ারে দুয়ারে খাবার পৌঁছে দিয়েছিলেন। আমফানে যখন ঘরবাড়ি ভেঙে গিয়েছে, তখন বাড়ি বাড়ি মানুষের খবর নিয়েছেন। আজ তিনি করোনা আক্রান্ত। তাঁর পরিবারের সদস্যও করোনা আক্রান্ত। আমার রাজনৈতিক শিক্ষাগুরু ও তাঁর পরিবারের আরোগ্য কামনায় আজ হোম-যজ্ঞের মাধ্যেমে ভগবানের কাছে প্রার্থনা করেছি। বিশ্বও যেন করোনা-মুক্ত হয় সেই কামানও করেছি।”

বৃহস্পতিবার রাতেই দমকলমন্ত্রী সুজিত বসুর দেহে করোনার জীবাণু রয়েছে বলে লালারসের নমুনা পরীক্ষায় ধরা পড়েছে। আপাতত হোম আইসোলেশনেই রয়েছেন মন্ত্রী। জানা গিয়েছে, কয়েক দিন আগে দমকলমন্ত্রী সুজিত বসুর বাড়ির পরিচারিকা করোনা আক্রান্ত হন। এরপর নির্দিষ্ট বিধি মেনে মন্ত্রী এবং তাঁর পরিবারের সবার লালারসের নমুনা পরীক্ষা করা হয়। বৃহস্পতিবারই সেই পরীক্ষার রিপোর্ট মেলে। রিপোর্টে দেখা যায়, রাজ্যের প্রভাবশালী ওই মন্ত্রী সহ তাঁর পরিবারের অন্য দুই সদস্যও কোভিড পজিটিভ।

এদিন নয়াপট্টিতে আদিত্য স্মৃতি সংঘে এই যজ্ঞ ও পুজোর আয়োজন করা হয়। প্রায় আড়াই ঘণ্টা ধরে চলে পুজো। তিন জন ব্রাহ্মণ রীতি আচার মেনে পুজো করেন। ক্লাবের সদস্যরা সেখানে হাজির ছিলেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Pray for bengal minister sujit bose

Next Story
দিল্লি থেকে কালিম্পংয়ে ফেরার পথে শ্রমিক স্পেশালে মৃত্যু
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com