বড় খবর

আমফানে ধ্বস্ত বাংলা, মমতাকে ফোন রাষ্ট্রপতি-হাসিনার

‘ব্য়ক্তিগতভাবে আমায় ফোন করে এই বিপর্যস্ত পরিস্থিতিতে রাজ্য়ের খোঁজখবর নেওয়ায় ও পাশে দাঁড়ানোয় রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দজিকে ধন্য়বাদ জানাচ্ছি’

Cyclone Amphan, ঘূর্ণিঝড় আমফান, আমপান, আম্পান, আম্ফান, উমপুন, উমপুনের খবর, উম্পুন, উমফুন, আমফানের খবর, আমফান বিপর্যয়, সাইক্লোন, সুপার সাইক্লোন, মোদী, মমতা, মোদি, মমতা, Cyclone Amphan latest updates, Cyclone Amphan aftremath, বাংলায় মোদী, বাংলায় মোদি, মমতা মোদী বৈঠক, মমতা মোদি বৈঠক, মমতা মোদী আমফান, মোদী মমতা মিটিং, Cyclone Amphan bengal, Cyclone Amphan west bengal, Cyclone Amphan modi, Cyclone Amphan mamata, modi mamata, pm narendra modi, mamata banerjee, mamata modi meeting, mamata news, modi mamata news, modi mamata amphan
মুখ্য়মন্ত্রী-রাষ্ট্রপতি-শেখ হাসিনা।

সুপার সাইক্লোনের তাণ্ডবলীলায় লন্ডভন্ড বাংলা। এই বিপর্যস্ত পরিস্থিতিতে বাংলার মুখ্য়মন্ত্রীকে ফোন করলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। মহা শক্তিশালী ঘূর্ণিঝড়ের দাপটে রাজ্য়ের ক্ষয়ক্ষতি নিয়ে মমতার কাছে খোঁজখবর নেন রাষ্ট্রপতি। বঙ্গবাসীর খোঁজ নেওয়ায় টুইটারে রাষ্ট্রপতিকে ধন্য়বাদ জানিয়েছেন মমতা। বাংলার মুখ্য়মন্ত্রীকে ফোন করেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাও।

এদিন টুইটারে রাষ্ট্রপতি লিখেছেন, ‘ক্ষতিগ্রস্ত মানুষের প্রতি আমার সমবেদনা। ঘূর্ণিঝড় প্রভাবিত এলাকায় জনজীবনে স্বাভাবিক ছন্দ শীঘ্রই ফিরে আসবে বলে আমি আশা করি। পশ্চিমবঙ্গে ঘূর্ণিঝড় আমফানের দরুণ বহু মানুষের জীবনহানি ও সম্পত্তি ক্ষয়ক্ষতির ব্যাপারে খোঁজখবর নিতে আমি রাজ্যপাল শ্রী জগদীপ ধনকড় এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়ের সঙ্গে আজ কথা বলেছি। আমি তাঁদেরকে জানিয়েছি, জটিল এই পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত মানুষের সহায়তায় সমগ্র দেশবাসী সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। আমার বিশ্বাস, সরকারি ব্যবস্থা ত্রাণ ও উদ্ধারকার্যে নিরন্তর প্রয়াস চালাচ্ছে’।

আরও পড়ুন: মমতার পাশে মোদী, আমফান বিধ্বস্ত বাংলা পুনর্গঠনে হাজার কোটি সাহায্য়

রাষ্ট্রপতির ফোন পেয়ে আপ্লুত মমতা টুইটে লিখেছেন, ‘ব্য়ক্তিগতভাবে আমায় ফোন করে এই বিপর্যস্ত পরিস্থিতিতে রাজ্য়ের খোঁজখবর নেওয়ায় ও পাশে দাঁড়ানোয় রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দজিকে ধন্য়বাদ জানাচ্ছি। আমরা আপনার কাছে কৃতজ্ঞ’।

এদিন মমতাকে ফোন করেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জানা যাচ্ছে, আমফানে ক্ষয়ক্ষতি নিয়ে আলোচনা করেন তাঁরা। বাংলাদেশেও তাণ্ডব চালিয়েছে এই ভয়াল ঘূর্ণিঝড়। কমপক্ষে ১২ জনের মৃত্য়ু হয়েছে  সে দেশে, প্রায় ২.২ লক্ষ বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

টুইটারে দিল্লির মুখ্য়মন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল মমতার উদ্দেশে লিখেছেন, ‘গোটা দিল্লিবাসী পশ্চিমবঙ্গের সঙ্গে রয়েছেন। এই বিপর্যস্ত পরিস্থিতিতে কোনওরকম সাহায্য়ের প্রয়োজন হলে দয়া করে জানাবেন”। মমতাকে ফোন করেছেন ওড়িশার মুখ্য়মন্ত্রী নবীন পট্টনায়কও। এই বিপর্যস্ত পরিস্থিতিতে বাংলার পাশে থাকার আশ্বাস দিয়েছেন পট্টনায়ক। টুইটারে বাংলার পাশে থাকার বার্তা দিয়েছেন কেরালার মুখ্য়মন্ত্রী পিনারাই বিজয়নও।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: President ramnath kovind dials mamata banerjee sheikh hasina cyclone amphan

Next Story
মমতার পাশে মোদী, আমফান বিধ্বস্ত বাংলা পুনর্গঠনে হাজার কোটি সাহায্য়modi,mamata, মোদী, মমতা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com