বড় খবর

ভোটের মুখে বড় খবর, প্রকাশিত প্রাথমিকে শিক্ষক নিয়োগের মেধাতালিকা

মেধাতালিকায় স্থান পেয়েছেন ১৫,২৮৪ জন।

ভোটের মুখেই প্রাথমিকে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল প্রাথমিক শিক্ষা পর্ষদ। তারপর পরীক্ষায় হয় ১৬৫০০ শূন্যপদের। মুখ্যমন্ত্রী ঘোষণা করেছিলেন, প্রাথমিকে শিক্ষক নিয়োগ হবে। সেইমতো ঘোষণার ২ মাসের মধ্যে প্রথম মেধাতালিকা প্রকাশ করল প্রাথমিক শিক্ষা পর্ষদ। মেধাতালিকায় স্থান পেয়েছেন ১৫,২৮৪ জন। বাকিদের মেধাতালিকা কয়েকদিন পর প্রকাশিত হবে বলে জানা গিয়েছে।

জানুয়ারি মাসে ৭ দিন ধরে ইন্টারভিউ হয়। সোমবার গভীর রাতে মেধাতালিকা প্রকাশিত হয়েছে। উচ্চ প্রাথমিকে এখনও শিক্ষক নিয়োগ জটিলতা রয়েছে। প্রক্রিয়া এখনও শেষ করে উঠতে পারেনি স্কুল সার্ভিস কমিশন। বিগত ৭ বছর ধরে জটিলতা অব্যাহত। মামলাটি এখনও আদালতে বিচারাধীন। তার মধ্যেই প্রাথমিক মেধাতালিকা প্রকাশিত হওয়ায় খুশির হাওয়া চাকরিপ্রার্থীদের মধ্যে। জানা গিয়েছে, দ্রুত প্রার্থীদের নিয়োগ প্রক্রিয়া শুরু হবে।

পর্ষদ সূত্রে খবর, গত ২৩ ডিসেম্বর থেকে ৬ জানুয়ারি পর্যন্ত এই ১৬,৫০০ শূন্য পদের জন্য আবেদন করতে পেরেছিলেন পরীক্ষার্থীরা। এই নিয়োগের ক্ষেত্রে পার্শ্বশিক্ষকদের জন্য ১০ শতাংশ সংরক্ষণ করা হয়েছে। তবে এত কম সময়ের মধ্যে প্রাথমিক শিক্ষা পর্ষদ এযাবৎ কালে কোন নিয়োগ প্রক্রিয়া শেষ করতে পারিনি বলেই খবর। ভোটের মুখে চাকরিপ্রার্থীদের ক্ষোভ প্রশমনে কোনও কসুর রাখছে না রাজ্য সরকার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Primary education board releases merit list for teacher recruitment

Next Story
বাড়িতে হামলা-ভাঙচুর, প্রাণে বাঁচতে স্ত্রী-ছেলেকে নিয়ে ঘরে লুকালেন তৃণমূল বিধায়ক
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com