বড় খবর

২০১৪-র টেট উত্তীর্ণদের জন্য হাইকোর্টের নয়া নির্দেশিকা

ভুল প্রশ্ন সংক্রান্ত মামলায় আবেদনকারীদের আবেদনের মেয়াদ আরও ২ দিন বৃদ্ধি করা হবে। অর্থাৎ ৮ জানুয়ারি পর্যন্ত আবেদনকারীরা অফলাইনে আবেদন জমা দিতে পারবেন।

প্রাথমিকে টেটের মাধ্যমে ১৬ হাজার ৫০০ পদে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে পর্ষদ। আর তার বিরুদ্ধেই স্থগিতাদেশ চেয়ে আদালতে মামলা করেছিলেন ২০১৪ সালের টেট উত্তীর্ণরা। সেই মামলাতেই সাময়িক স্বস্তি পেলেন আবেদনারীরা।

অভিযোগ, ওই বছর টেট পরীক্ষার প্রশ্নপত্রে ৬টি প্রশ্ন ভুল ছিল। পরে আদালত জানিয়েছিল ওই ৬টি প্রশ্নের যাঁরা উত্তর দিয়েছিলেন তাঁদের পূর্ণ নম্বর দিতে হবে। কিন্তু সেই নির্দেশ পালন করা হয়নি। তার মধ্যেই গত ২৩ ডিসেম্বর নতুন করে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি জারি করে নবান্ন। কিন্তু আদালতের নির্দেশ সত্ত্বেও বাড়তি নম্বর না মেলায় পরীক্ষার্থীরা অনেকেই পাস করতে পারেনি, প্যানেলের অন্তর্ভুক্ত বহতে পারেননি। এর বিরুদ্ধেই কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন ২০১৪-র টেট উত্তীর্ণরা।

আদালত, ২০১৪-র টেট পরীক্ষার্থীদের আবেদনের ভিত্তিতে এদিন রায়ে জানিয়েছে ভুল প্রশ্ন সংক্রান্ত মামলায় আবেদনকারীদের আবেদনের মেয়াদ আরও ২ দিন বৃদ্ধি করা হবে। অর্থাৎ ৮ জানুয়ারি পর্যন্ত আবেদনকারীরা অফলাইনে আবেদন জমা দিতে পারবেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Primary teacher recruitment tet 2014 calcutta high court directs to extend offline application

Next Story
সাধারণ মানুষের সঙ্গে লাইনে দাঁড়িয়ে স্বাস্থ্যসাথী কার্ড করালেন মমতা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com