scorecardresearch

বড় খবর

পরিকাঠামো থাকলে কোভিড ভ্যাকসিন দিতে পারবে বেসরকারি হাসপাতালও

স্বাস্থ্য আধিকারিক এবং হাসপাতালগুলির মধ্যে একটি বৈঠক হয়। অনেক বেসরকারি হাসপাতাল নিজেদের ভ্যাকসিনেশন কেন্দ্র হিসেবে নিজেদের মনোনীত করতে আবেদন জানিয়েছে।

ফাইল চিত্র
রাজ্যে এসে গিয়েছে কোভিড টিকা। তবে শুধু সরকারি হাসপাতালেই নয়, যদি পর্যাপ্ত পরিকাঠামো থাকে সেক্ষেত্রে বেসরকারি হাসপাতাল থেকেও দেওয়া যাবে কোভিড ভ্যাকসিন। কবে থেকে বেসরকারি হাসপাতালগুলিতে পাওয়া যাবে এই টিকা তা এখনও সরকারিভাবে কিছু জানান হয়নি।

বুধবার রাজ্যের স্বাস্থ্য আধিকারিক এবং প্রাইভেট হাসপাতালগুলির মধ্যে এই বিষয়ে একটি বৈঠক হয়। ইতিমধ্যেই অনেক বেসরকারি হাসপাতাল নিজেদের ভ্যাকসিনেশন কেন্দ্র হিসেবে নিজেদের মনোনীত করতে আবেদন জানিয়েছে। স্বাস্থ্য সচিব বলেন, “আমরা বেসরকারি হাসপাতালদের জানিয়ে দিয়েছি যে তাঁরা যদি সঠিক এবং পর্যাপ্ত পরিকাঠামো তৈরি করতে পারে তাহলে সেখান থেকেও টিকাকরণের কাজ করা যেতে পারে।”

সূত্রের খবর ২৪টি বেসরকারি হাসপাতালের প্রতিনিধির সঙ্গে ওই বৈঠক হয়েছে৷ বেসরকারি হাসপাতাল থেকেও যাতে করোনা টিকা পাওয়া যায়,তা নিয়ে আলোচনা হয়েছে বৈঠকে। ওই স্বাস্থ্য অধিকর্তা এবং সচিব স্তরের কর্তারা ছিলেন৷

আরও পড়ুন, মন্ত্রীর নেতৃত্বে জাতীয় সড়ক অবরোধ, আটকে গেল ভ্যাকসিন বোঝাই গাড়ি

পূর্ব ভারতের হাসপাতালগুলির অ্যাসোসিয়েশনের সভাপতি রূপক বড়ুয়া বলেন, “এর আগে অনেক বেসরকারি হাসপাতাল আবেদন করেছিল। কিন্তু সেই সময় এই টিকাকরণ কীভাবে করবেন সেই পরিকল্পনায় স্বচ্ছতা ছিল না। তবে এবার আমরা সেই ইস্যুটি নিয়ে কাজ করব। হাসপাতালগুলিতে যাতে পরিকাঠামো তৈরি করতে পারি সেই চেষ্টা করব।”

প্রসঙ্গত,মঙ্গলবার রাজ্যে এসে পৌঁছেছে করোনার ভ্যাকসিন৷ আগামী শনিবার থেকে পশ্চিমবঙ্গে শুরু হচ্ছে টিকাকরণ৷ কোভিশিল্ডের ১০ লক্ষ ডোজ রাজ্যে এসে পৌঁছেছে৷ প্রথম পর্যায়ে সরকারি ও বেসরকারি হাসপাতালের চিকিৎসক, নার্স-সহ সমস্ত স্বাস্থ্যকর্মী এমনকি চতুর্থ শ্রেণির কর্মীদেরও টিকাকরণ হবে। দ্বিতীয় পর্যায়ে পুলিশকর্মীদের এবং তৃতীয় পর্যায়ে টিকা দেওয়া হবে সাধারণ মানুষকে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Private hospitals west bengal can give covid vaccine if have proper infrastructure