scorecardresearch

বড় খবর

সিবিআই তদন্তের মাঝেই ঝালদার পুরনো থানায় অগ্নিকাণ্ড! সংরক্ষিত ছিল শহরের সিসিটিভির ফুটেজ

থানায় আগুন লাগার ঘটনা নিয়ে রহস্য দানা বেঁধেছে।

Kolkata: Massive fire broke out at Tangra factory
ফাইল ছবি। এক্সপ্রেস ফটো- পার্থ পাল

ঝালদার কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু খুনের তদন্ত করছে সিবিআই। তার মধ্যেই ঝালদার পুরনো থানায় অগ্নিকাণ্ড ঘিরে রহস্য দানা বেঁধেছে। সোমবার বেলার দিকে থানা চত্বরে আগুন লাগে। থানার ভিতর লাইন দিয়ে রাখা একের পর বাজেয়াপ্ত করা মোটরসাইকেল পুড়ে ছাই হয়ে যায়। ঘটনাস্থলে পৌঁছয় দমকলের একটি ইঞ্জিন। আগুন এখন আয়ত্তে এলেও থানার একাংশ পুড়ে গিয়েছে।

তবে তাৎপর্যপূর্ণ বিষয় হল, এই পুরনো থানার ভবনেই রাখা ছিল শহরের সমস্ত সিসিটিভির ফুটেজ। তপন কান্দু খুনের ঘটনায় উল্লেখযোগ্য ভূমিকা রয়েছে। এই এখানে সংরক্ষিত থাকা সিসিটিভি ফুটেজের মধ্যে তপন কান্দু খুনের দিনেরও ফুটেজ থাকতে পারে। সম্প্রতি এই থানা ভবনে এসে সংরক্ষিত সিসিটিভি ফুটেজ সংগ্রহ করতে আসেন সিবিআইয়ের তদন্তাকারি আধিকারিকরা। কিন্তু তাঁরা এসে জানতে পারেন, ঝালদা শহরের অধিকাংশ সিসিটিভি খারাপ।

এদিন আগুন লাগার পর পুলিশের দাবি, সোমবার অন্নপূর্ণা দেবীর ঘট বিসর্জনের শোভাযাত্রা চলছিল ঝালদা শহরে। সেইসময় ওই শোভাযাত্রা থেকে পুরনো থানার দিকে পটকা ছুড়ে মারা হয়। আর সেই পটকা থেকেই ঝালদা পুরনো থানা চত্বরে রাখা মোটরবাইকগুলিতে আগুন লেগে যায়। দশ মিনিটের মধ্যে দমকলের একটি ইঞ্জিন ঘটনাস্থলে এসে আগুন আয়ত্তে আনে।

আরও পড়ুন মগরাহাট জোড়াখুন কাণ্ড: গাড়ি করে পালাতে গিয়ে টালিগঞ্জে পুলিশের জালে জানে আলম

তপন কান্দু হত্যাকাণ্ডে তদন্ত করছে সিবিআই। তার মধ্যেই থানায় আগুন লাগার ঘটনা নিয়ে রহস্য দানা বেঁধেছে। পুরুলিয়ার পুলিশ সুপার এস সেলভামুরুগান বলেন, “ঝালদার পুরনো থানায় আগুন কী ভাবে লেগেছে সেটা দমকল বিভাগের সঙ্গে কথা জানতে হবে।”

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Purulia fire engulfs jhalda old ps