scorecardresearch

বড় খবর

দোমহানি রেল দুর্ঘটনা-কাণ্ডে পূর্ণাঙ্গ তদন্তের আশ্বাস! শনিবার থেকেই ডাউন লাইনে ট্রেন

Rail Accident: দুর্ঘটনাস্থল পরিদর্শনে এসে এই মন্তব্য করেন রেলওয়ে বোর্ডের চেয়ারম্যান ভিকে ত্রিপাঠী।

Rail Accident, Moynaguri, West Bengal
রেল বোর্ডের চেয়ারম্যান। ছবি: পার্থ পাল

Bikaner-Guwahati Rail Accident: বিকানের-গুয়াহাটি এক্সপ্রেস দুর্ঘটনার কারণ অনুসন্ধানে সবদিক খতিয়ে দেখবে ভারতীয় রেল। দুর্ঘটনাস্থল পরিদর্শনে এসে এই মন্তব্য করেন রেলওয়ে বোর্ডের চেয়ারম্যান ভিকে ত্রিপাঠী। নর্থ-ইস্ট ফ্রন্টিয়ার রেলওয়ের আওতাধীন আলিপুরদুয়ার সব-ডিভিশন। সেই সাব-ডিভিশনের অধীনে দোমহানি এলাকায় দুর্ঘটনার কবলে পড়ে আপ বিকানের-গুয়াহাটি এক্সপ্রেস। এই দুর্ঘটনায় এখনও পর্যন্ত মৃত ৯, জখম ৪০।

শনিবার দুর্ঘটনাস্থলে দাঁড়িয়ে ত্রিপাঠী বলেন, ‘ডাউন লাইন খুলে দেওয়া হয়েছে। আপ লাইন থেকে ধ্বংসস্তুপ এবং ইঞ্জিন সরানোর কাজ চলছে। সেই উদ্ধারকাজ সম্পন্ন হলেই আমরা আপ লাইন খুলে দেব। দুর্ঘটনার কারণ অনুসন্ধানে সবদিক খতিয়ে দেখব আমরা।‘

তিনি যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারকাজ সম্পন্ন করার জন্য স্থানীয় প্রশাসন, রেলকর্মী এবং আধা সামরিক বাহিনীকে ধন্যবাদ জানান। এদিকে, শুক্রবার মধ্যরাত থেকেই ডাউন লাইন দিয়ে ট্রেন চলাচল শুরু হয়েছে। ডাউন ডিব্রুগড় রাজধানী এক্সপ্রেস শনিবার সকাল ১১টা ৫৫ মিনিট নাগাদ ওই লাইন দিয়ে গিয়েছে। প্রাথমিক পরীক্ষা-নিরীক্ষার পর আপাতত ঘণ্টায় ২০ কিমি বেগে ওই লাইন দিয়ে ট্রেন চলাচলে ছাড়পত্র দিয়েছে রেলওয়ে সেফটি কমিটি। পাশাপাশি শনিবার ভোর রাতে একটি মালবাহী ট্রেনও ডাউন লাইন দিয়ে চলেছে। সেই সময় ঘটনাস্থলে উপস্থিত রেলকর্তা, ইঞ্জিনিয়ার এবং রেলকর্মীরা উচ্ছ্বাসে ফেটে পড়েন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Railway will investigate every aspects related to the train accident at moynaguri national