scorecardresearch

রাজীব কুমারকে গ্রেফতার করতে চেয়ে সুপ্রিম কোর্টে সিবিআই

কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারকে গ্রেফতার করতে চেয়ে সুপ্রিম কোর্টে আবেদন জানাল সিবিআই। রাজীবকে হেফাজতে নিয়ে জেরা করতে চেয়ে দেশের শীর্ষ আদালতে আবেদন জানাল সিবিআই।

রাজীব কুমারকে গ্রেফতার করতে চেয়ে সুপ্রিম কোর্টে সিবিআই
রাজীব কুমার। ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।

আরও বিপাকে রাজীব কুমার। কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারকে গ্রেফতার করতে চেয়ে সুপ্রিম কোর্টে নতুন করে আবেদন জানাল সিবিআই। রাজীবকে হেফাজতে নিয়ে জেরা করতে চেয়ে দেশের শীর্ষ আদালতে আবেদন জানাল সিবিআই। সংবাদসংস্থা এএনআই সূত্রে এমনই খবর।

আরও পড়ুন: রাজীব কুমার সম্পর্কিত নথি তলব দিল্লিতে, চার্জশিট পেশে কোমর বাঁধছে সিবিআই

প্রসঙ্গত, এর আগে গত ২৬ মার্চ সুপ্রিম কোর্টে রিপোর্ট পেশ করে সিবিআই। কলকাতার প্রাক্তন নগরপাল রাজীব কুমারের বিরুদ্ধে গুরুতর অভিযোগ জানিয়ে আদালতে রিপোর্ট পেশ করে সিবিআই। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার রিপোর্টের প্রেক্ষিতে ১০ দিনের মধ্যে জবাব দিতে হবে কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারকে। সেদিন এমনই নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট। সেদিন মুখবন্ধ খামে (সিল করা) আদালতে রিপোর্ট পেশ করে সিবিআই।

উল্লেখ্য, এর আগে সুপ্রিম কোর্টে একটি হলফনামা জমা দিয়ে সিবিআইয়ের তরফে জানানো হয়, সারদা মামলা সংক্রান্ত নথিপত্রে কিছু “অসঙ্গতি” রয়েছে যা তারা খতিয়ে দেখছে। কিন্তু হলফনামায় রাজীব কুমারের বিরুদ্ধে তথ্য লোপাট বা নষ্ট করার অভিযোগের উল্লেখ ছিল না, যার জেরে ফেব্রুয়ারি মাসের গোড়ার দিকে নগরপালের বাসভবনে তাঁকে “জিজ্ঞাসাবাদ” করতে হাজির হয় সিবিআই-এর একটি দল। প্রসঙ্গত, সুপ্রিম কোর্ট রাজীব কুমারের বিরুদ্ধে তথ্য লোপাটের প্রমাণ দিয়ে হলফনামা জমা দিতে সিবিআই ডিরেক্টর ঋষি কুমার শুক্লাকে নির্দেশ দিয়েছিল শীর্ষ আদালত।

 

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Rajeev kumar cbi supreme court kolkata ex cp