আজও রাজীব কুমারের বয়ান রেকর্ড সিবিআইয়ের

আজও কলকাতার পুলিশ কমিশনারকে জিজ্ঞাসাবাদ চালাচ্ছেন সিবিআই আধিকারিকরা। এদিন সকাল সাড়ে ১০টা নাগাদ সিবিআই দফতরে আসেন কলকাতার নগরপাল।

By: Kolkata  Updated: Feb 12, 2019, 4:54:24 PM

শিলংয়ে আজ ফের সিবিআইয়ের মুখোমুখি হলেন রাজীব কুমার। চিট ফান্ড কেলেঙ্কারির তদন্তে গত তিনদিনের পর আজও কলকাতার পুলিশ কমিশনারকে জিজ্ঞাসাবাদ চালাচ্ছেন সিবিআই আধিকারিকরা। এদিন সকাল ১০.৩০ নাগাদ সিবিআই দফতরে পৌঁছন কলকাতার নগরপাল। সারদার পাশাপাশি রোজ ভ্যালি কেলেঙ্কারিতে এদিন তাঁকে ফের জিজ্ঞাসাবাদ করা হবে বলে সূত্র মারফৎ জানা গিয়েছে।

অন্যদিকে, গত রবি ও সোমবার প্রাক্তন সাংসদ কুণাল ঘোষ ও রাজীব কুমারকে একসঙ্গে বসিয়ে জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই। সেই জিজ্ঞাসাবাদ পর্বে বেশ কিছু অসঙ্গতি ধরা পড়েছে বলে শোনা গিয়েছে। এদিন সেই অসঙ্গতিগুলিকে নিয়েই নতুন করে রাজীব কুমারকে প্রশ্ন করতে পারেন তদন্তকারী আধিকারিকরা। এজন্য নাকি সিবিআই নতুন প্রশ্নমালাও তৈরি করেছে বলে খবর।

আরও পড়ুন, নজিরবিহীন গোপনীয়তায় শিলং-এ জেরার মুখে রাজীব কুমার, উপস্থিত কুণালও

সারদা তদন্তে শিলংয়ে কুণাল ঘোষের জিজ্ঞাসাবাদ শেষ হয়েছে বলে সিবিআই সূত্রে জানা গিয়েছে। একইসঙ্গে তাঁকে কলকাতায় ফেরার অনুমতি দেওয়া হয়েছে বলে জানিয়েছেন এক সিবিআই আধিকারিক। সারদা কেলেঙ্কারিতে ২০১৩ সালে কুণালকে গ্রেফতার করা হয়েছিল। ২০১৬ সালে তিনি জামিন পান।

প্রসঙ্গত, শিলংয়ে সিবিআই দফতরে চরম নজিরবিহীন গোপনীয়তার সঙ্গে চলছে কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমারের জিজ্ঞাসাবাদ। সূত্রের খবর, যে ঘরে জিজ্ঞাসাবাদ প্রক্রিয়া চলছে সেখানে তদন্তকারী আধিকারিকরা ছাড়া কোনও রকমের ইলেকট্রনিক ডিভাইস রাখা হয়নি। এমনকি শিলং-এর সিবিআইয়ের দফতরে যাবতীয় কম্পিউটারও সরিয়ে দেওয়া হয়েছে। টিভি এবং কেবল সংযোগও বিচ্ছিন্ন করা হয়েছে।

আরও পড়ুন, সিবিআইয়ের ডাকে শিলং-এ গিয়ে গান গাইলেন কুণাল ঘোষ!

কলকাতার সল্ট লেকে সিজিও কমপ্লেক্সে সিবিআই-এর দফতরে জিজ্ঞাসাবাদের সবরকম ব্যবস্থা রয়েছে। কিন্তু শিলং-এ যেহেতু এই প্রথম চিট ফান্ড কাণ্ডে জিজ্ঞাসাবাদ প্রক্রিয়া চলছে, তাই কোনওরকম ঝুঁকি নেন নি সিবিআই কর্তারা। তার ওপর একজন উচ্চপদস্থ আইপিএস আধিকারিককে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে সুপ্রিম কোর্টের নির্দেশে, তাই আরও বেশি সতর্ক তদন্তকারী অধিকারিকরা।

উল্লেখ্য, সুপ্রিম কোর্টের নির্দেশেই রাজীব কুমারকে জিজ্ঞাসাবাদের জন্য ‘নিরপেক্ষ স্থান’ হিসেবে শিলংকে বাছা হয়েছে। গত শনিবার সেখানে প্রথমবার এ মামলার তদন্তে কলকাতার সিপি-র বয়ান রেকর্ড করা হয়।

Read the full story in English

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest West-bengal News in Bengali.


Title: Rajeev Kumar: আজও রাজীব কুমারের বয়ান রেকর্ড সিবিআইয়ের

Advertisement