scorecardresearch

বড় খবর

রাজীব কুমারের বয়ান রেকর্ড শেষ, ৪ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ সিবিআইয়ের

প্রায় ৪ ঘণ্টা ধরে টানা জিজ্ঞাসাবাদের পর সিজিও কমপ্লেক্স থেকে বেরোলেন রাজীব কুমার। এদিন রাজীবের বয়ান রেকর্ড করা হয়। প্রয়োজনে ফের ডাকা হতে পারে রাজীবকে।

rajeev kumar, রাজীব কুমার
রাজীব কুমার।

সারদাকাণ্ডে রাজীব কুমারকে ৪ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করল সিবিআই। শুক্রবার সিজিও কমপ্লেক্সে রাজীব কুমারের বয়ান রেকর্ড করা হয়েছে বলে খবর। আজ সকালে সিবিআই দফতরে যান রাজীব কুমার। এই প্রথমবার সিজিও কমপ্লেক্সে হাজিরা দিলেন রাজীব। প্রয়োজনে ফের রাজীব কুমারকে তলব করা হতে পারে বলে সিবিআই সূত্রে খবর। ক’দিন আগেই আরেক আইপিএস অর্ণব ঘোষকে জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই। অর্ণবের বয়ানের সঙ্গে রাজীবের বয়ান মিলিয়ে দেখা হয়েছে বলে জানা গিয়েছে। অন্যদিকে, এদিন সিজিও কমপ্লেক্সে যান তৃণমূল নেতা তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী মদন মিত্রের প্রাক্তন আপ্ত সহায়ক বাপি করিম। সারদা তদন্তে বাপি করিমকেও এদিন সিবিআই জিজ্ঞাসাবাদ করছে বলে খবর

আরও পড়ুন: রাজীব কুমারকে আপাতত গ্রেফতার নয়: কলকাতা হাইকোর্ট

প্রসঙ্গত, শিলঙে জিজ্ঞাসাবাদের পর রাজীব কুমারকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে মরিয়া হয়ে ওঠে সিবিআই। মামলা গড়ায় সুপ্রিম কোর্টে। এ মামলায় রাজীব কুমারের গ্রেফতারির ‘রক্ষাকবচ’ সরিয়ে নেয় শীর্ষ আদালত। তবে কলকাতার প্রাক্তন নগরপালকে ৭ দিনের আইনি সুরক্ষা দেয় আদালত। রাজীবের সেই সুরক্ষার মেয়াদ আগেই শেষ হয়েছে। এরপর বারাসত আদালতে আগাম জামিনের আর্জি জানাতে গিয়ে ধাক্কা খান রাজীব। আবেদন ত্রুটিপূর্ণ হওয়ায় মামলা গ্রহণই হয় না। এর মধ্যেই কলকাতায় লাউডন স্ট্রিটে রাজীবের বাড়িতে ফের হানা দেন সিবিআই আধিকারিকরা। রাজীবকে তলবের নোটিসও দেওয়া হয়। কিন্তু ৬ দিনের ছুটিতে বারাণসীতে থাকায় হাজিরা দিতে পারবেন না বলে জানিয়ে দেন রাজীব। এরপর সিবিআইয়ের তলবি নোটিসের বিরুদ্ধে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন রাজীব। এ মামলায় রাজীবকে প্রায় ১ মাসের ‘রক্ষাকবচ’ দিয়েছে হাইকোর্ট। এখনই রাজীবকে গ্রেফতার করা যাবে না বলে নির্দেশ দিয়েছে হাইকোর্ট। তবে সিবিআই ডাকলে রাজীবকে জিজ্ঞাসাবাদ পর্বে যোগ দিতে হবে বলে নির্দেশ দিয়েছে আদালত।

রাজীবকে জিজ্ঞাসাবাদ করা নিয়ে যখন টালবাহানা তুঙ্গে, তখন সারদা তদন্তে গঠিত সিটের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য আইপিএস অর্ণব ঘোষকে সিজিও কমপ্লেক্সে জিজ্ঞাসাবাদ করে সিবিআই। পাশাপাশি সারদার প্রথম তদন্তকারী আধিকারিক প্রভাকর নাথ ও সিটের সদস্য দিলীপ হাজরাকেও জিজ্ঞাসাবাদ করে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। অর্ণবকে জিজ্ঞাসাবাদপর্বের মধ্যেই সিজিওতে ২ ট্রাঙ্ক ভর্তি নথি নিয়ে আসা হয়। সিবিআই সূত্রে খবর, তৎকালীন বিধাননগরের গোয়েন্দা প্রধান অর্ণব ঘোষকে জিজ্ঞাসাবাদ করে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য হাতে পেয়েছে সিবিআই।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Rajeev kumar kolkata ex cp cbi cbi interrogation live updates