scorecardresearch

বড় খবর

সুপ্রিম কোর্টে আপাতত অমীমাংসিত রাজীব কুমার মামলা

রাজীব কুমার মামলায় সিবিআইয়ের আর্জির প্রেক্ষিতে কোনও রায় দিল না সুপ্রিম কোর্ট। অর্থাৎ, মামলাটি এখনও বিবেচনাধীন রয়ে গেল।

rajeev kumar, রাজীব কুমার
রাজীব কুমার।

রাজীব কুমার মামলায় আপাতত কোনও রায় দিল না সুপ্রিম কোর্ট। সারদা কেলেঙ্কারির তদন্তে কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনারকে হেফাজতে নিয়ে জেরা করতে চেয়ে আদালতের দ্বারস্থ হয়েছিল সিবিআই। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার সেই আর্জির শুনানিতে বৃহস্পতিবার কোনও রায় দিল না শীর্ষ আদালত। অর্থাৎ, মামলাটি এখনও বিবেচনাধীন হয়ে রয়ে গেল।

আরও পড়ুন:  কেন রাজীবকে হেফাজতে নিয়ে জেরা, সিবিআইকে প্রমাণ দিতে নির্দেশ সুপ্রিম কোর্টের

প্রসঙ্গত, চিটফান্ড কেলেঙ্কারির তদন্তে কেন রাজীব কুমারকে হেফাজতে নিয়ে জেরা করতে চায় সিবিআই? এ ব্যাপারে আদালতে যথোপযুক্ত প্রমাণ দিতে সিবিআইকে নির্দেশ দেয় আদালত। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার পেশ করা প্রমাণে আদালত সন্তুষ্ট হলে তবেই কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনারকে গ্রেফতারের নির্দেশ নিয়ে ভাববে আদালত। সারদা তদন্তে রাজীবের বিরুদ্ধে তথ্য প্রমাণ লোপাটের অভিযোগ করে এসেছে সিবিআই।

এর আগে সারদাকাণ্ডের তদন্তে রাজীব কুমারকে হেফাজতে নিয়ে জেরা করার আর্জি জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল সিবিআই। কলকাতার প্রাক্তন সিপিকে গ্রেফতারের অনুমতি চেয়ে দেশের শীর্ষ আদালতে আর্জি জানিয়েছিল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। সিবিআইয়ের আর্জির প্রেক্ষিতে কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারের থেকে জবাব তলব করে সুপ্রিম কোর্ট। রাজীবকে এ নিয়ে নোটিসও দেয় আদালত। সেই মতো আদালতে হলফনামা দিয়ে কলকাতার প্রাক্তন নগরপাল এবং বর্তমান সিআইডি-র শীর্ষকর্তা জানান, তিনি তদন্তে সহযোগিতা করছেন। তাঁকে হেফাজতে নিয়ে জেরা করার প্রয়োজনীয়তা নেই।

 

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Rajeev kumar kolkata ex cp cbi sc