scorecardresearch

বড় খবর

উদ্বেগের ইঙ্গিত? পুজো মিটতেই রাজ্যে বাড়ল করোনা আক্রান্তের হার

কোভিড নিয়ন্ত্রণে থাকায় দু’বছর পর বাঁধভাঙা উচ্ছ্বাসে মেতেছে বঙ্গবাসী। বালাই ছিল না মাস্ক পড়া বা দূরত্ববিধি বজায়ের। তার জেরেই কী করোনা আক্রান্তের বৃদ্ধি?

উদ্বেগের ইঙ্গিত? পুজো মিটতেই রাজ্যে বাড়ল করোনা আক্রান্তের হার
চলছে করোনার টিকাকরণ।

পুজো মিটতেই ফের রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ল। পুজোর পাঁচদিন আক্রান্তের সংখ্যা ১০০-র মধ্যে ঘোরাফেরা করলেও সোমবার তা অনেকটাই বেড়েছে। উৎসবের সপ্তাহে দেদার ঘোরাফেরা হয়েছে। কোভিড নিয়ন্ত্রণে থাকায় দু’বছর পর বাঁধভাঙা উচ্ছ্বাসে মেতেছে বঙ্গবাসী। বালাই ছিল না মাস্ক পড়া বা দূরত্ববিধি বজায়ের। তার জেরেই কী করোনা আক্রান্তের বৃদ্ধি? প্রশ্নটা উঠছেই। তবে স্বস্তি যে সুস্থ হওয়ার পরিসংখ্যান স্বস্তিদায়ক।

স্বাস্থ্যদফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে আক্রান্তের সংখ্যা ১৫০ জন। বৃহস্পতিবারের যা ছিল ৬৯। নবমী ও দশমীতে রাজ্যে কোভিড পজিটিভ হয়েছে যথাক্রমে ৯২ ও ৮৯জন।

রাজ্যে সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২১ লক্ষ ১৫ হাজার ৪৪৫ জনে। পজিটিভিটি রেট ২.৮১ শতাংশ। প্রাণহানি হয়েছে ১জনের। রাজ্যে মোট মৃতের সংখ্যা ২১ হাজার ৫১৩ জন। মৃত্যুহার ১.০২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনাজয়ীর সংখ্যা ৩২২ জন। মোট করোনাজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ২০ লক্ষ ৯১ হাজার ৯০৬ জন। সুস্থতার হার ৯৮.৮৯ শতাংশ।

শুক্রবার ৫ হাজার ৩৪৩টি নমুনা পরীক্ষা হয়েছে। এখনও পর্যন্ত মোট ২ কোটি ৬৫ লক্ষ ৪৪ হাজার ৭৭৫টি নমুনা পরীক্ষা হয়েছে। এদিন ১ হাজার ৩৯৭ ডোজ টিকাকরণ হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Rate of corona infection in bengal increased as soon as the puja met