scorecardresearch

বড় খবর

SSC-তে নিয়োগ, প্রায় ৭ হাজার শূন্য পদের জন্য জারি বিজ্ঞপ্তি

SSC-তে নিয়োগ, প্রায় ৭ হাজার শূন্য পদের জন্য জারি বিজ্ঞপ্তি

Recruitment in SSC, notification issued for 6861 vacant posts
এসএসসি-তে নিয়োগ বিজ্ঞপ্তি জারি।

এসএসসি-তে নিয়োগে পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগ প্রকাশ্যে আসার মাঝেই ফের এক দফায় নিয়োগ বিজ্ঞপ্তি জারি স্কুল শিক্ষা দফতরের। এসএসসি-র মাধ্যমেই মোট ৬ হাজার ৮৬১ টি শূন্য পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। গ্রুপ-সি, গ্রুপ-ডি, নবম-দশম এবং একাদশ-দ্বাদশ শ্রেণিতে শূন্য পদে নিয়োগের জন্যই বিজ্ঞপ্তি জারি করেছে রাজ্য সরকার।

জানা গিয়েছে, এই ৬,৮৬১ শূন্য পদের মধ্যে ১,৯৩২টি পদ নবম ও দশম শ্রেণির শিক্ষক নিয়োগের জন্য রাখা হচ্ছে। ২৪৭টি পদ থাকছে একাদশ, দ্বাদশ শ্রেণির সহকারী শিক্ষক পদের জন্য। ১১০২টি পদ গ্রুপ সি ও ১৯৮০-টি পদ গ্রুপ ডি-এর জন্য থাকছে। এছাড়াও কর্মশিক্ষার শিক্ষক পদে ৭৫০ টি এবং শারীর শিক্ষার শিক্ষক পদে ৮৫০ টি শূন্যপদে নিয়োগের সিদ্ধান্ত হয়েছে।

শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু আগেই জানিয়েছেলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ক্ষতিগ্রস্ত চাকরিপ্রার্থীদের পাশে দাঁড়াতে চান। সেই কারণে ২০১৬ সালের এসএসসি প্যানেলে ওয়েটিং লিস্টে থাকা চাকরিপ্রার্থীদের সুযোগ দিতেই এই নতুন পদ সৃষ্টি করা হয়েছে বলে তিনি জানিয়েছেন।

আরও পড়ুন- ভোররাতে শহরে বিধ্বংসী আগুন, লক্ষ-লক্ষ টাকার ক্ষতির আশঙ্কা

এসএসসি-তে নিয়োগে দুর্নীতি নিয়ে হাইকোর্টে মামলা চলছে। তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়-সহ খোদ স্কুল সার্ভিস কমিশনের একাধিক কর্তা-ব্যক্তির নাম জড়িয়েছে দুর্নীতিতে। তবে হাইকোর্টের রায়কে মান্যতা দিয়েই এবার নিয়োগ প্রক্রিয়া মসৃণভাবে চালাতে চায় রাজ্য সরকার। ইতিমধ্যেই এসএসসি-র কর্তাদের সরকারের শীর্ষ মহল থেকে এব্যাপারে যথোপযুক্ত নির্দেশ দেওয়া হয়েছে।

এরই পাশাপাশি বর্তমানে হাইকোর্টে এসএসসি-র নিয়োগ দুর্নীতি নিয়ে মামলা চলছে। এব্যাপারে উচ্চ আদালত প্যানেল নিয়ে নতুন কোনও নির্দেশ দিলে সেই বিষয়টিও এসএসসি-কে মাথায় রেখে নিয়োগ প্রক্রিয়া চালাতে হবে বলে জানিয়েছে রাজ্য।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Recruitment in ssc notification issued for 6861 vacant posts