scorecardresearch

বড় খবর

কারাগারেই রোদ্দুর, পুলিশ হেফাজতের নির্দেশ আদালতের

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও তাঁর ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ‘কটু-কথা’ বলে ফাঁপড়ে রোদ্দুর।

Roddur Roy in police custody
ব্যাঙ্কশাল আদালতে তোলা হচ্ছে রোদ্দুর রায়কে। ছবি: পার্থ পাল।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও তাঁর ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ‘কটু-কথা’ বলে ফাঁপড়ে রোদ্দুর। ধৃত ইউটিউবারের দিনের ৬ পুলিশ হেফাজতের নির্দেশ দিল ব্যাঙ্কশাল আদালত। আগামী ১৪ জুন ফের এই মামলার শুনানি হবে। গোয়া থেকে গ্রেফতার করা হয়েছিল ইউটিউবার রোদ্দুর রায়কে। গতকালই তঁকে ট্রানজিট রিমান্ডে কলকাতায় আনা হয়।

YouTuber Roddur Roy Sent to police custody
৬ দিনের পুলিশ হেফাজতে পাঠানো হল রোদ্দুর রায়কে। এক্সপ্রেস ফটো- শশী ঘোষ

পুলিশ হেফাজতে রোদ্দুর রায়। মুখ্যমন্ত্রীকে উদ্দেশ্য করে বেশ কিছু মন্তব্য করেছিলেন রোদ্দুর। গোয়া থেকে ধরে বুধবার রাতে কলকাতায় আনা হয় তাঁকে। রাতটা লালবাজারের সেন্ট্রাল লকআপে রেখে দুপুরে তাঁকে ব্যাঙ্কশাল আদালতে তোলে পুলিশ। রোদ্দুর রায়ের বিরুদ্ধে হিংসায় উসকানি, অন্যের সম্পর্কে মানহানিকর মন্তব্য, মহিলাদের সম্মানহানির চেষ্টা, অপরাধমূলক ষড়যন্ত্র-সহ একাধিক ধারায় মামলা রুজু করে পুলিশ।

আজ মামলার শুনানিতে রোদ্দুর রায়ের পুলিশ হেফাজত চেয়ে আবেদন জানান সরকারি আইনজীবী। তবে সরকারি আইনজীবীর সেই আবেদনের তীব্র বিরোধিতায় সরব হন রোদ্দুর রায়ের আইনজীবী। আদালতে রোদ্দুরের আইনজীবীর সওয়াল, ”ক্ষমতার অপব্যবহার করা হচ্ছে। যাঁদের নামে বলা হয়েছে, তাঁদের নির্দিষ্ট কোনও অভিযোগ নেই। অথচ তাঁকে ধরে এনে হেনস্থা করা হচ্ছে।” এই নিয়ে দু’পক্ষের আইনজীবীর মধ্যে তীব্র বাদানুবাদ চলে। তবে শেষমেশ রোদ্দুর রায়ের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক।

YouTuber Roddur Roy Sent to police custody
গোয়া থেকে গ্রেফতার করা হয়েছিল ইউটিউবার রোদ্দুর রায়কে। এক্সপ্রেস ফটো- শশী ঘোষ

আরও পড়ুন- ভবানীপুরে জোড়া খুন: ঘরে ঢুকে জল পান মাস্টারমাইন্ডের, মুহূর্তেই নৃশংস খুন, চাঞ্চল্যকর তথ্য সিপি-র

উল্লেখ্য, সোশ্যাল মিডিয়ায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে উদ্দেশ্য করে রোদ্দুরের বেশ কিছু মন্তব্য বিতর্ক তৈরি করেছিল। শুধু মুখ্যমন্ত্রীই নন অভিষেক বন্দ্যোপাধ্যাকে উদ্দেশ্য করেও ‘কটু-কথা’ শোনা গিয়েছিল রোদ্দুরের মুখে। ফেসবুক লাইভে করা তাঁর সেই মন্তব্যের পরিপ্রেক্ষিতে বেশ কয়েকটি থানায় মামলা দায়ের করা হয়েছিল। সেই মামলার পরিপ্রেক্ষিতেই তাঁকে গ্রেফতার করা হয়।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Roddur roy in police custody