ক্ষুদ্র ও মাঝারি শিল্পে ১৩ হাজার কোটি বিনিয়োগ, ২ লক্ষ কর্ম সংস্থানের আশ্বাস মমতার

হাওড়ায় ইন্ডাস্ট্রিয়াল পার্কের উদ্বোধন মচঞ্চ থেকে মুখ্যমন্ত্রী বললেন, "আমি অন্য রাজ্য কে বলব, আমাদের হিংসে না করে কাজের দিক থেকে প্রতিদ্বন্দ্বিতার চেষ্টা করুক"

By: Kolkata  Updated: August 17, 2019, 12:53:56 PM

আসন্ন বিধানসভা নির্বাচনের আগে রাজ্যে কর্ম সংস্থান বাড়ানোর জন্য মরিয়া মমতার সরকার। শুক্রবারই হাওড়ায় উদ্বোধন করা হল অতি ক্ষুদ্র, ক্ষুদ্র, মাঝারি শিল্পের (এমএসএমই) ইন্ডাস্ট্রিয়াল পার্ক। উদ্বোধনকালে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান এই প্রকল্পের ফলে রাজ্যে ২ লক্ষ কর্ম সংস্থান হবে।

ইন্ডাস্ট্রিয়াল পার্ক উদ্বোধনের মঞ্চে মুখ্যমন্ত্রী ঘোষণা করেন, পার্কের উন্নয়নের জন্য ১৩ হাজার কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। তিনি বললেন, “১৬৩৩ একর জায়গা জুড়ে একাধিক ইন্ডাস্ট্রিয়াল পার্ক উদ্বোধন করা হল। আগামী দিনে ২ লক্ষ মানুষের কর্ম সংস্থান হবে এর ফলে”।

আরও পড়ুন, দিল্লি গেলেন সব্যসাচী, গলায় মুকুল-অর্জুনের সুর

সারা দেশ জুড়ে যখন একের পর এক বহুজাতিকসংস্থা তাদের ভারতীয় শাখা বন্ধ করে দিচ্ছে, সেই পরিস্থিতিতে রাজ্যের অবস্থা অনেক ভালো বলেই দাবী করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। নাম না করে কেন্দ্রকে উদ্দেশ্য করে তিনি বলেন, “আমাদের রাজ্যের মানুষের প্রতি সরকারের গভীর দায়বদ্ধতা রয়েছে। আমরা চাই পশ্চিমবঙ্গে বড় শিল্প আসুক। দেশে অনেক বড় সংস্থা বন্ধ হয়ে যাচ্ছে। বড় বড় প্রতিশ্রুতি দিয়ে গণমাধ্যমের মুখ বন্ধ করে লাভ নেই। অর্থনৈতিক স্বাধীনতাটাই আসল কথা। দেশের যা পরিস্থিতি, তাতে, কৃষি এবং কর্মসংস্থানের দিকে নজর দেওয়া উচিত”।

বাংলাই শিল্প গড়ে ওঠার উপযুক্ত জায়গা, এমনটা দাবি করে রাজ্যের মুখ্যমন্ত্রী বলেন, “মাইক্রোসফট, উইপরোর মতো সংস্থা এই রাজ্যেই নিজেদের ভিত তৈরি করছে। মোট ২৬টি হেলিপ্যাড এবং গ্রিনফিল্ড বিমানবন্দর তৈরি হচ্ছে এখানে। আমি অন্য রাজ্য কে বলব, আমাদের হিংসে না করে কাজের দিক থেকে প্রতিদ্বন্দ্বিতার চেষ্টা করুক”।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Rs 13000 crore for msme industrial parks to create 2 lakh jobs cm mamata banerjee

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং