সাইকেল চালালেও পরতে হবে হেলমেট, বার্তা লক্ষ্মীরতনের

শুক্রবারের এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন হাওড়ার পুলিশ কমিশনার গৌরব শর্মা এবং হাওড়া সিটি পুলিশের অন্যান্য শীর্ষ আধিকারিক।

By: Howrah  Updated: September 1, 2019, 08:45:38 AM

“স্কুলের ছাত্রছাত্রীরা সাইকেল করে স্কুলে গেলেও মাথায় হেলমেট পরতে হবে। দেশের অন্যান্য রাজ্যে এই নিয়ম আছে। পশ্চিমবঙ্গেও যাতে এই বিধি মানা হয় তার জন্য আমরা সওয়াল করব।” শুক্রবার সকালে হাওড়া সিটি পুলিশের উদ্যোগে ‘সেফ ড্রাইভ সেভ লাইভ’ কর্মসূচিতে অংশগ্রহণ করে এই কথাই বললেন রাজ্যের ক্রীড়া প্রতিমন্ত্রী তথা ভারতের প্রাক্তন ক্রিকেটার লক্ষ্মীরতন শুক্লা।

আরও পড়ুন: পানীয় জলে কিলবিল করছে মশার লার্ভা, চাঞ্চল্যকর আবিষ্কার হাওড়ায়

পথ নিরাপত্তা সম্পর্কে সচেতনতা প্রচার হাওড়া সিটি পুলিশের। ছবি: অরিন্দম বসু

এদিন নিজেই সাইকেলে চেপে হেলমেট পরে স্কুল ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে এই বার্তা দেন রাজ্যের ক্রীড়া প্রতিমন্ত্রী। তিনি বলেন, “সকলকে রাস্তায় চলার সময় সচেতন হতে হবে। সেফ ড্রাইভ সেভ লাইভ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের একটি স্বপ্নের কর্মসূচি। যেটা দারুণ সাফল্য পেয়েছে। আমরা এই সচেতনতা ভবিষ্যতে যাতে আরও বেশি মানুষের কাছে পৌঁছে দিতে পারি তার চেষ্টা করব।”

উপস্থিত ছিলেন রাজ্যের ক্রীড়া প্রতিমন্ত্রী লক্ষ্মীরতন শুক্লা। ছবি: অরিন্দম বসু

শুক্রবারের এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন হাওড়ার পুলিশ কমিশনার গৌরব শর্মা ও হাওড়া সিটি পুলিশের অন্যান্য আধিকারিকরাও। গৌরব বলেন, “রোড সেফটির জন্য আমরা এই কর্মসূচি নিয়েছি। আগামী দিনে আরও সক্রিয়ভাবে এই কর্মসূচিকে এগিয়ে নিয়ে যাব সাধারণ মানুষের কাছে, এটাই আমাদের লক্ষ্য।”

আরও পড়ুন: একদিনের ডিসি! ট্র্যাফিকের দায়িত্ব সামলাবে হাওড়ার এই কন্যা

প্রসঙ্গত, ২৬ অগাস্ট থেকে ৩০ অগাস্ট পর্যন্ত হাওড়া সিটি পুলিশ সাধারণ পথচলতি মানুষের সুরক্ষার জন্য ‘সেফ ড্রাইভ সেভ লাইভ’ কর্মসূচি পালন করছে। শুক্রবার সকালে সেই উপলক্ষ্যেই হাওড়া ট্রাফিক হেডকোয়ার্টার থেকে বেলুড় পর্যন্ত প্রায় ১০ কিলোমিটার পথ ধরে সাইকেল মিছিল করা হয়। সেখানেই উপস্থিত ছিলেন ক্রীড়া প্রতিমন্ত্রী, পুলিশ কমিশনার ও হাওড়া সিটি পুলিশের বিভিন্ন আধিকারিকরা। সকলেই হেলমেট পরে সাইকেলে চেপে এই কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Safe drive save life howrah city police laxmi ratan shukla new safety message

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং