scorecardresearch

মোরবি বিপর্যয় নিয়ে টুইটের ‘অপরাধ’, গভীর রাতে জয়পুর এয়ারপোর্টে গ্রেফতার তৃণমূল মুখপাত্র সাকেত গোখলে

জয়পুর এয়ারপোর্ট থেকে সাকেতকে তুলে নিয়ে গেল মোদীর রাজ্যের পুলিশ।

মোরবি বিপর্যয় নিয়ে টুইটের ‘অপরাধ’, গভীর রাতে জয়পুর এয়ারপোর্টে গ্রেফতার তৃণমূল মুখপাত্র সাকেত গোখলে
সাকেত গোখলে।

জি-২০ সম্মেলনের প্রস্তুতি বৈঠকে যখন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে খোশমেজাজে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার কয়েক ঘণ্টা পরেই গুজরাট পুলিশ গ্রেফতার করল তৃণমূলের জাতীয় মুখপাত্র সমাজকর্মী সাকেত গোখলেকে। সোমবার গভীর রাতে জয়পুর বিমানবন্দরে নামতেই তাঁকে গ্রেফতার করে গুজরাট পুলিশের টিম। সেখান থেকে তাঁকে নিয়ে যাওয়া হয় আহমেদাবাদে।

সাকেতের গ্রেফতারির খবর টুইট করে জানিয়েছেন তৃণমূলের রাজ্যসভার দলনেতা ডেরেক ওব্রায়েন। তিনি টুইটে লিখেছেন, “সাকেত রাত ৯টায় দিল্লি থেকে বিমান ধরে রাতে জয়পুরে নামেন। গুজরাট পুলিশের টিম সেখানে তাঁর জন্য অপেক্ষা করছিল। সাকেতকে তাঁরা গ্রেফতার করে।” ডেরেকের দাবি, গুজরাট পুলিশের আহমেদাবাদ সাইবার সেল মোরবি ব্রিজ বিপর্যয় নিয়ে সাকেতের টুইটের জন্য তাঁকে গ্রেফতার করেছে।

ডেরেক আরও জানিয়েছেন, “গভীর রাত ২টো নাগাদ সাকেতকে ২ মিনিটের জন্য বাড়িতে ফোন করার অনুমতি দেওয়া হয়। তখন তিনি তাঁর মা-কে জানান, গুজরাট পুলিশ তাঁকে গ্রেফতার করে আহমেদাবাদে নিয়ে যাচ্ছে। এর পরই তাঁর ফোন এবং যাবতীয় জিনিসপত্র বাজেয়াপ্ত করে পুলিশ।”

ডেরেকের হুঁশিয়ারি, “তৃণমূল কংগ্রেস এবং বিরোধীদের এসব করে চুপ করানো যাবে না। বিজেপি রাজনৈতিক প্রতিহিংসা অন্য স্তরে নিয়ে যাচ্ছে।” জয়পুর বিমানবন্দর থানার পুলিশ আধিকারিক দিগপাল সিং পিটিআই-কে জানিয়েছেন, “আমাদের কাছে এমন কোনও খবর নেই। কেউ কিছু জানায়নি আমাদের।”

আরও পড়ুন মোদীর রাজ্যে ফের গেরুয়া ঝড়, উড়ে যাবে কংগ্রেস-আপ, ইঙ্গিত Exit Poll-এ

উল্লেখ্য, সোমবারই তৃণমূলনেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দিল্লিতে গিয়েছেন। সেখানে বিকেলে প্রধানমন্ত্রীর ডাকা জি-২০ সম্মেলনের প্রস্তুতি বৈঠকে অংশ নেন মমতা। আর রাতেই তাঁর দলের মুখপাত্রকে গ্রেফতার করল মোদীর রাজ্যের পুলিশ।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Saket gokhale arrested by gujarat police over tweets on morbi bridge collapse derek obrien