বড় খবর

করোনা আক্রান্ত রাজ্যের প্রাক্তন মন্ত্রী

করোনা আক্রান্ত হচ্ছেন তৃণমূল কংগ্রেসের একের পর এক নেতা, বিধায়ক, মন্ত্রী। কোভিড আক্রান্ত দুজন বিধায়কের মৃত্যু হয়েছে। এবার আক্রান্ত বলেন প্রাক্তন মন্ত্রী।

করোনা আক্রান্ত প্রাক্তন মন্ত্রী।

এবার করোনায় আক্রান্ত হলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা মালদার তৃণমূল নেতা কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী। রবিবার রাতে তাঁর করোণা পজিটিভ ধরা পড়েছে। উল্লেখ্য, ১৭ আগস্ট সোমবার কৃষ্ণেন্দু চৌধুরীর জন্মদিন।nএদিনের জন্মদিনের অনুষ্ঠান আপাতত স্থগিত রাখা হয়েছে বলে পারিবারিক সূত্রে জানা গিয়েছে। জানা গিয়েছে, কয়েক দিন ধরেই তিনি কাশিতে ভুগছিলেন। হোম আইসোলেশনে আছেন ইংরেজ বাজারের তিনবারের বিধায়ক। এদিকে এদিন ভোরে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে এগরার বিধায়কের।

করোনা আক্রান্ত হয়ে প্রয়াত হলেন এগরা বিধানসভার তৃণমূল কংগ্রেস বিধায়ক সমরেশ দাস। সোমবার ভোর সওয়া চারটে নাগাদ কলকাতার এক বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। জানা গিয়েছে, সত্তরোর্ধ্ব সমরেশবাবুর হাঁপানি-সহ কো-মরবিডিটি ছিল। তিনি বলাগেড়িয়া সেন্ট্রাল কো অপারেটিভ ব্যাঙ্কের চেয়ারম্যানও ছিলেন।

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, বেশ কয়েকদিন আগে বিধায়ক সমরেশ দাসের করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। উচ্চ রক্তচাপ-সহ একাধিক অসুস্থতা ছিল বিধায়ক সমরেশ দাসের। প্রবল শ্বাসকষ্টেও ছিল তাঁর। সমরেশবাবুকে ভেন্টিলেশনে রাখা হয়েছিল। কিন্তু পরিস্থিতির তেমন কোনও উন্নতি হয়নি। ফলে উদ্বেগ বাড়ছিল। তারইমধ্যে সোমবার ভোরে করোনায় মৃত্যু হয় এগরার তৃণমূল বিধায়কের।

দলের বিধায়কের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শোকবার্তায় তিনি জানিয়েছেন, বিধায়ক সমরেশ দাসের প্রয়াণে আমি গভীর শোক প্রকাশ করছি। তিনি আজ কলকাতায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বয়স হয়েছিল ৭৬ বছর। তিনি পূর্ব মেদিনীপুরের এগরা কেন্দ্র থেকে বিধায়ক নির্বাচিত হন। তাঁর মৃত্যুতে রাজনৈতিক জগতে শূন্যতার সৃষ্টি হল। আমি সমরেশ দাসের পরিবার-পরিজন ও অনুরাগীদের প্রতি আন্তরিক সমবেদনা জানাচ্ছি।’

এর আগে দক্ষিণ ২৪ পরগনার ফলতার তৃণমূল বিধায়ক তমোনাশ ঘোষ করোনা আক্রান্ত হয়ে প্রয়াত হন। তৃণমূল কংগ্রেসের একাধিক মন্ত্রী-বিধায়ক এবং জনপ্রতিনিধি করোনায় আক্রান্ত হয়েছেন। দমকল মন্ত্রী সুজিত বসু করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। পরে তিনি সুস্থ হয়ে ওঠেন। মন্ত্রী স্বপণ দেবনাথ, পানিহাটির বিধায়ক নির্মল ঘোষ ও তাঁর ছেলের কোভিড-১৯ ধরা পড়ে। সংক্রমণের কারণে প্রাণ যায় পানিহাটি পুরসভার প্রশাসক স্বপণ ঘোষের।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Samaresh das corona positive egra s tmc mla passes away

Next Story
বাংলায় পাল্লা দিয়ে বাড়ছে সংক্রমণ-সুস্থতার হার, কমল মৃত্যু
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com