scorecardresearch

বড় খবর

দুর্ভোগ শেষ, কবে থেকে খুলছে সাঁতরাগাছি ব্রিজ? শুরু থেকেই চলবে সব গাড়ি?

বড়দিনের আগেই খুলবে গুরুত্বপূর্ণ এই সেতু, আশ্বাস দিয়েছিলেন পূর্তমন্ত্রী।

দুর্ভোগ শেষ, কবে থেকে খুলছে সাঁতরাগাছি ব্রিজ? শুরু থেকেই চলবে সব গাড়ি?
সংস্কারের পর খুলে যাচ্ছে সাঁতরাগাছি সেতু

শুক্রবার থেকেই খুলছে সাঁতরাগাছি সেতু। বৃহস্পতিবার রাত সাড়ে ১২টার পরেই খুলে দেওয়া হচ্ছে কোনা এক্সপ্রেসওয়ের এই অত্যন্ত গুরুত্বপূর্ণ সেতুটি। তারপর ওইদিন সকাল ৬টা থেকে সাঁতরাগাছি সেতু দিয়ে সব ধরণের গাড়ি চলাচল করতে পারবে।

পূর্তমন্ত্রী পুলক রায় গত ১৬ই ডিসেম্বর জানিয়েছিলেন যে, সাঁতরাগাছি সেতু মেরামতিতে নির্ধারিত সময়সীমা দেড় মাস থাকলেও এক মাসের সামান্য বেশি সময়ই তা সম্পন্ন করা হবে। মানুষের সুবিধায় মুখ্যমন্ত্রীর নির্দেশে বড়দিনের আগেই খুলবে সেতু। তবে সেদিন নির্দিষ্টভাবে কোনও দিনের উল্লেখ করেননি তিনি। এ দিন অবশ্য মন্ত্রী পুলক রায় জানিয়েছেন, ২২ ডিসেম্বর নির্ধারিত সময়ের দু’দিন আগেই সাঁতরাগাছি সেতুর কাজ শেষ হচ্ছে। পুলিশ মনে করলে ওইদিন মাঝরাত থেকেই সমস্ত গাড়ি চলাচলের জন্য সেতুটি খুলে দিতে পারে।

সংস্কারের জন্য ১৯ নভেম্বর থেকে সাঁতরাগাছি সেতু যান নিয়ন্ত্রণ হচ্ছিল। রাত এগারোটা থেকে ভোর পাঁচটা পর্যন্ত এই সেতু দিয়ে যান চলাচল সম্পূর্ণ বন্ধ রাখা থাকছে৷ হাওড়া দিয়ে কলকাতার অন্যতম প্রবেশদ্বার সাঁতরাগাছি সেতুর গুরুত্ব অপরিসীম। নিত্য প্রায় ৮০ হাজার যান এই সেতুর উপর দিয়ে যাতায়াত করে। সেই সেতুতে সংস্কারের কাজ চলায় চরম হয়রানির শিকার হতে হচ্ছে যাত্রীদের। গত প্রায় ১ মাস ধরে চরম যানজট হচ্ছিল সেতুতে।

সাঁতরাগাছি সেতুর ২১টি এক্সপ্যানসন জয়েন্ট খারাপ হয়ে গিয়েছিল৷ সেগুলির সংস্কারের কাজ চলছে। ঠিক ছিল ৩১ ডিসেম্বরের মধ্যে সেতু সংস্কারের কাজ সম্পন্ন হবে। কিন্তু তার আগেই সংস্কারের কাজ প্রায় শেষ বলে জানিয়েছেন রাজ্যের পূর্তমন্ত্রী পুলক রায়। বর্তমানে চলছে যন্ত্রপাতি সরিয়ে নেওয়ার কাজ।

[আরও পড়ুন- সিবিআই হেফাজতে লালনের মৃত্যু তদন্ত, সিআইডিতেই আস্থা আদালতের, খারিজ জনস্বার্থ মামলা]

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Santragachi bridge is going to open from friday 23 december 2022