সংকটে রাজীব কুমার, জারি লুক আউট নোটিশ

পিটিআই সূত্রে খবর ২৩ মে, ২০২০ পর্যন্ত, অর্থাৎ আগামী এক বছর দেশ ছাড়তে পারবেন না রাজীব কুমার। 

By: New Delhi  Updated: May 26, 2019, 04:11:15 PM

ফুরিয়েছে আদালতের আইনি সুরক্ষার মেয়াদ। তারপরই কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারের বিরুদ্ধে বড়সড় পদক্ষেপ গ্রহণ করল সিবিআই। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার সুপারিশেই রাজীব কুমারের বিরুদ্ধে লুক আউট সার্কুলার জারি করা হয়েছে। পিটিআই সূত্রে খবর ২৩ মে, ২০২০ পর্যন্ত, অর্থাৎ আগামী এক বছর দেশ ছাড়তে পারবেন না রাজীব কুমার।

রাজীব কুমারের আগাম জামিনের ত্রুটিপূর্ণ আবেদন শুক্রবারই বাতিল হয়ে গিয়েছে বারাসাত কোর্টে। আবেদনের সঙ্গে প্রয়োজনীয় নথিপত্র সঠিকভাবে জমা দেওয়া হয়নি বলেই আবেদনটি বাতিল হয়েছে বলে জানা যায়। শুক্রবার বিকেল চারটে নাগাদ বারাসাত কোর্টে কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারের আইনজীবি এই আবেদন জমা দেন।

আরও পড়ুন, এই প্রথম লোকসভায় নির্বাচিত ৭৮ জন মহিলা, বিশ্বের নিরিখে অনেক পিছিয়ে দেশ

প্রসঙ্গত এদিন সকালেই চরম বেকায়দায় পড়ছিলেন রাজীব কুমার। আইনি সুরক্ষার মেয়াদবৃদ্ধি নিয়ে রাজীব কুমারের আবেদন গ্রহণ করেনি সুপ্রিম কোর্ট। রক্ষাকবচের মেয়াদ বাড়ানোর আবেদন নিয়ে এদিন  সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার। সেই আর্জি খারিজ করে দেয় শীর্ষ আদালত। উল্লেখ্য এর আগে রাজীবকে ৭ দিনের আইনি সুরক্ষার সময় বেঁধে দিয়েছিল শীর্ষ আদালত। সেই সময়সীমা শেষ হয়েছে শুক্রবার, ২৪ মে।

উল্লেখ্য, গত ১৬ মে সারদা মামলায় রাজীব কুমারের গ্রেফতারের অন্তর্বতী রক্ষাকবচ সরিয়ে নেয় সুপ্রিম কোর্ট। ফলে কলকাতার প্রাক্তন নগরপালকে গ্রেফতার করতে আর কোনও বাধা রইল না সিবিআইয়ের। তবে আইনি পদক্ষেপের জন্য রাজীব কুমারকে ৭ দিনের সময় দেয় আদালত। ফলে গত শুক্রবারের পর থেকে ৭ দিনের মধ্যে রাজীবকে গ্রেফতার করতে পারবে না সিবিআই, এমনই নির্দেশ দিয়েছিল আদালত। আইনি সুরক্ষার সময় না বাড়ায়, রাজীবের গ্রেফতারির আশঙ্কা বাড়ল বলেই মনে করছে সংশ্লিষ্ট মহল। হিসেব মতো, আজই রাজীবের আইনি সুরক্ষার সময় শেষ হচ্ছে, ফলে রাজীবকে হেফাজতে নিতে চাইলে তৎপর হতে পারে সিবিআই।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Saradha chit fund scam case cbi issues look out notice against kolkata commissioner rajeev kumar106331

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement