বড় খবর

সারদা মামলায় এবার রাজ্যের নিরাপত্তা উপদেষ্টাকে ED-র তলব

চিটফান্ড কাণ্ডের তদন্তে গতি বাড়াচ্ছে সিবিআই-ইডি। তলব একের পর এর শাসক শিবিরের নেতা ও তৃণমূল ঘনিষ্ঠদের। অতিসক্রিয়তা নিয়ে প্রশ্ন।

ভোটের আগে চিটফান্ডকাণ্ডের তদন্তে গতি বাড়াচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এবার সারদা কাণ্ডের তদন্তে রাজ্যের নিরাপত্তা উপদেষ্টা সুরজিৎ কর পুরকায়স্থকে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি। আগামী ২৫ মার্চ কলকাতায় ইডির দপ্তর সিজিও কমপ্লেক্সে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে পুরকায়স্থকে। সারদা তদন্তে উদ্ধার একটি ভিডিও ফুটেজ ও টাকা লেনদেন সংক্রান্ত বিষয়ে তাঁকে প্রশ্ন করা হতে পারে বলে ইডি সূত্রে খবর।

একই সঙ্গে সারদা চিটফান্ড তদন্তে রাজ্য পুলিশের প্রাক্তন ডিজিপি রজত মজুমদারকেও এদিন তলব করেছে ইডি। ২৪ মার্চ তাঁকে হাজিরা দিতে বলা হয়েছে। এদিকে, একই মামলায় এদিন ইডি দপ্তরে হাজিরা দিয়েছেন কামারহাটির তৃণমূল প্রার্থী মদন মিত্র।

ভোট ঘোষণার পরই চিটফান্ড মামলায় শাসক দলের একাধিক নেতাকে তলব করেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। তলব করা হয় তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়, সবং-য়ের তৃণমূল প্রার্থী মানস ভুঁইয়া, জোড়াসাঁকোর তৃণমূল প্রার্থী তথা প্রাক্তন সাংসদ বিবেক গুপ্তাকে। হাজিরা দিয়েছেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। তবে, আসন্ন বিধানসভা নির্বাচনের আগে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার এহেন তৎপরতা নিয়ে প্রশ্ন উঠছে রাজনৈতিক মহলে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Saradha chit fund scam ed summons state security advisor surajit kar purakayastha

Next Story
রাজ্যে বাড়ল সংক্রমণ! উদ্বেগ কমার লক্ষণ নেই এখনও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com