scorecardresearch

বড় খবর

অবশেষে কর্মবিরতি প্রত্যাহার SBSTC কর্মীদের, ডিপো থেকে ছাড়ছে একের পর এক বাস

অবশেষে যাত্রী দুর্ভোগের কথা মাথায় রেখে এবং পুজোর পর দাবি মিটিয়ে দেওয়ার মন্ত্রীর আশ্বাস পেয়ে কর্মবিরতি প্রত্যাহার করে নিলেন অস্থায়ী কর্মীরা।

অবশেষে কর্মবিরতি প্রত্যাহার SBSTC কর্মীদের, ডিপো থেকে ছাড়ছে একের পর এক বাস
বিগত প্রায় ৭ দিন লাগাতার দক্ষিণবঙ্গের ২২টি ডিপোতে কর্মবিরতি চালিয়ে যাচ্ছে প্রায় ১ হাজারের বেশি অস্থায়ী ও চুক্তিভিত্তিক কর্মী। এক্সপ্রেস ফটো- শশী ঘোষ

প্রায় এক সপ্তাহেরও বেশি ভোগান্তির পর অবশেষে কর্মবিরতি তুলল দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের অস্থায়ী চুক্তিভিত্তিক কর্মীরা। তাঁদের যা দাবি-দাওয়া তা বৈঠকে বসে মিটিয়ে দেওয়ার আশ্বাস দিয়েছিলেন পরিবহণ মন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী। কিন্তু লিখিত প্রতিশ্রুতি ছাড়া আন্দোলন প্রত্যাহারে অনড় ছিলেন কর্মীরা। অবশেষে যাত্রী দুর্ভোগের কথা মাথায় রেখে এবং পুজোর পর দাবি মিটিয়ে দেওয়ার মন্ত্রীর আশ্বাস পেয়ে কর্মবিরতি প্রত্যাহার করে নিলেন অস্থায়ী কর্মীরা।

পুজোর মুখে এই আন্দোলনের জেরে দক্ষিণবঙ্গে পরিবহণ সঙ্কট দেখা দেয়। বাস না পেয়ে নাকাল হন যাত্রীরা। বুধবার দুর্গাপুর ডিপো থেকে শুরু হয়েছে বাস চলাচল। গতকাল সন্ধেয় পুরীগামী বাস ছেড়েছে। এদিন সকাল থেকে কলকাতা-সহ অন্যান্য জেলার উদ্দেশে একের পর এক বাস রওনা হয়েছে। গত কয়েকদিন ধরে দক্ষিণবঙ্গে বিভিন্ন জেলায় ২২টি ডিপোর কয়েক হাজার অস্থায়ী কর্মী কর্মবিরতি শুরু করেন।

প্রসঙ্গত, দক্ষিণবঙ্গ পরিবহণ সংস্থায় কর্মরত অস্থায়ী কর্মীদের কারও আয় মাসে ১২-১৩ হাজার টাকা। কারও ক্ষেত্রে কাজ কম হলে ৪-৫ হাজার টাকা আয়েই সংসার টানতে হয়। কাজ থাকলে মিলবে টাকা, নাহলে নয়। বিগত প্রায় ৮ দিন লাগাতার দক্ষিণবঙ্গের ২২টি ডিপোতে কর্মবিরতি চালিয়ে যাচ্ছিলেন প্রায় ১ হাজারের বেশি অস্থায়ী ও চুক্তিভিত্তিক কর্মী। তবে পুজোর মুখে যাত্রী দুর্ভোগ মারাত্মক আকার ধারণ করায় আন্দোলন প্রত্যাহার করতে বাধ্য হলেন কর্মীরা।

আরও পড়ুন উৎসবেও জারি পরিবহণ সঙ্কট: মন্ত্রীর আর্জিই সার, মানতে নারাজ SBSTC-র আন্দোলনকারীরা

মন্ত্রী আন্দোলনকারীদের আশ্বাস দিয়েছেন, পুজোর পর তাঁদের সমস্ত দাবি-দাওয়া নিয়ে বৈঠকে বসা হবে। বৈঠক থেকে সমাধান সূত্র বের হবে তিনি আশাবাদী। সরকার কর্মীদের সমস্ত দাবি বিবেচনা করে দেখে পদক্ষেপ করবে বলে আশ্বাস দিয়েছেন স্নেহাশিস চক্রবর্তী।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Sbstc workers withdraw strike after transport ministers promise